'টাকার বদলে ভোট দেবেন না: বিজেপিকে কটাক্ষ মমতার

'টাকার বদলে ভোট দেবেন না: বিজেপিকে কটাক্ষ মমতার

বিজেপিতে কটাক্ষ করে তিনি বলেন ভোটে জিততে টাকা বিলি করা হয়েছে। বনগাঁয় টাকা বিলি করে ও ভুল বুঝিয়ে ভোট জিতেছে বিজেপি।

  • Share this:

#বনগাঁ: বনগাঁয় গিয়ে মতুয়াদের পাশে থাকার আশ্বাস মমতা বন্দ্যোপাধ্যায়ের। এদিন বড়মার সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কের কথা তুলে ধরেন তিনি। সভা থেকে তাঁর দাবি, একমাত্র তৃণমলই মতুয়াদের উন্নয়নের কাজ করেছে।উদ্বাস্তু সমস্যা মেটাতে উদ্যোগ নেওয়া হয়েছে। সংসদে লড়াই করে অধিকার আদায় করা হয়েছে বলে সভা থেকে এমনই দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর আরও দাবি, ৯৩টি উদ্বাস্তু কলোনিকে আইনত স্বীকৃত দেওয়া হয়েছে।

বিজেপিতে কটাক্ষ করে তিনি বলেন ভোটে জিততে টাকা বিলি করা হয়েছে। বনগাঁয় টাকা বিলি করে ও ভুল বুঝিয়ে ভোট জিতেছে বিজেপি। এমনই অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের। এই নিয়ে ঘুরিয়ে নরেন্দ্র মোদিকেও আক্রমণ করেন তিনি। এছাড়া বনগাঁর সভা থেকে ফের বাম-কংগ্রেস-বিজেপির আঁতাতের অভিযোগ তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, তিন দল এক জোট হয়েই এগোচ্ছে। তাই তাদের ভরসা করা উচিত নয়।মিথ্যে, কুৎসার ঝড় বিজেপির বলেন তিনি ৷ মানুষের মধ্যে আতঙ্ক ছড়াচ্ছে ৷ CAA-NRC নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন ৷ তিনি আরও বলেন,‘ আমার পার্টি বিজেপির মত নয় ৷ আমি বলি না গুলি চালাতে  ৷ ঘরে আগুন জ্বালাতে বলি না আমি ৷ দেশে ৩২% বেকার বেড়েছে ৷ বিজেপি টাকা দিয়ে অধিকার কেনে৷’

পাশাপাশি বনগাঁর সভায় NPR-NRC-র বিরোধিতা করতে গিয়ে তিনি কেন্দ্র সরকারকে আক্রমণ করেন। তাঁর দবি, এই বক্তব্যের কোনও ভরসা নেই। তবে এরাজ্যে যে তিনি NRC - বা CAA করতে দেবেন না, তা আরও একবার জানিয়ে দেন তিনি। CAA নিয়ে মানুষকে ভুল বোঝান হচ্ছে। বিজেপির দেওয়া প্রতিশ্রুতিকে ভরসা না করার পরামর্শ মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর দাবি, সকলেই দেশের নাগরিক।

এছাড়াও কেন্দ্রের আর্থিক নীতির সমালোচনায় মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কেন্দ্রীয় সরকারের নতুন নীতিতে ব্যাঙ্কে টাকা রাখাও নিরাপদ থাকবে না। বিভিন্ন সংস্থার বিলগ্নিকরণেরও সমালোচনা করেন তিনি। এর সঙ্গে সরকারের নতুন আয়কর নীতিকে কটাক্ষ করেন তিনি।

অন্যদিকে তৃণমূলের স্থানীয় নেতাদের বিরুদ্ধে বারবার দুর্নীতির অভিযোগ উঠেছে। তাদের উপর ভরসা হারাচ্ছেন স্থানীয় মানুষ। লোকসভা নির্বাচনের পরই এই অভিযোগ আরও স্পষ্ট হয়েছে। বনগাঁয় গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের আশ্বাস, স্থানীয় নেতাদের বিরুদ্ধে অভিযোগ উঠলে তার ব্যবস্থা নেওয়া হবে। এর পাশাপাশি যারা বিভিন্ন সংখ্যালঘু সম্প্রদায়ের উপর অত্যাচার চালাচ্ছেন তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

First published: February 4, 2020, 4:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर