Madan Mitra West Bengal Election Resuls 2021: 'লাভলি'! কামারহাটিতে জয়ী মদন মিত্র, প্রত্যাশিত জয়ে চওড়া হাসি সমর্থকদের মুখে

জয়ী মদন মিত্র। ফাইল ছবি।

জয়ী তৃণমূল প্রার্থী মদন মিত্র। বিজেপি প্রার্থী রাজু বন্দ্যোপাধ্যায়কে পিছনে ফেলে অনেকটাই এগিয়ে গিয়েছেন তিনি।

  • Share this:

    #কামারহাটিঃ বাংলজুড়ে সবুজ সুনামি আছড়ে পড়া ঠিক যতটা গুরুত্বপূর্ণ,  কামারহাটিতে (Kamarhati) বিপুল ভোটে মদন মিত্রের (Madan Mitra) জয় তার থেকে কম গুরুত্বের নয়। কারণ দীর্ঘ কয়েক বছর পরে ফের রাজনীতির মূল স্রোত ফিরতে চলেছেন তিনি। তাঁর সেই প্রত্যাবর্তন এখন শুধুই সময়ের অপেক্ষা। তবে আজ 'মদন দা' বিপুল ভোটে জিতলেও, বিজেপি প্রার্থী (BJP Candidate) রাজু বন্দ্যোপাধ্যায়কে (Raju Bandyopadhyay)  ঠিক কত ভোটে পিছনে ফেলে দিয়েছেন তিনি, তা এখনও স্পষ্ট নয়। উল্লেখ্য, ২০১৬ বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন বাম প্রার্থী মানস মুখোপাধ্যায়। 

    এ দিন কামারহাটির মানুষের যা রায়, তাতে রাজু বন্দ্যোপাধ্যায়কে হেলায় হারিয়ে দিয়েছেন মদন মিত্র। কামারহাটির মানুষ যে তাঁর পাশেই ছিল, তা প্রমাণ করে দিয়েছেন তিনি। এ দিন সকালে গণনার শুরুতে দু-এক রাউন্ডে তৃণমূল পিছিয়ে থাকলেও, তারপর থেকে বাড়তে থাকে ভোটের ব্যবধান। দুপুরের পরেই স্পষ্ট হয়ে যায় ট্রেন্ড। প্রায় প্রতি রাউন্ডের শেষে তৃণমূলই এগিয়ে ছিল। গণনার শেষ পর্বে এসেও  মিলে গেল সেই ইঙ্গিত। কামারহাটি থেকে জয়ী হলেন রাজনীতির বর্ণময় চরিত্র মদন মিত্র।

    নিজের কেন্দ্রের ভোটের দিন প্রথম অসুস্থ হয়ে পড়েছিলেন মদন মিত্র। সাময়িকভাবে চিকিৎসকরা সুস্থ করে দিলেও ফের দিন পনের আগে অসুস্ত হয়ে পড়েন তিনি। বাড়িতে শ্বাসকষ্ট শুরু হওয়ায় কোনও ঝুঁকি না নিয়ে ভর্তি করা হয় এসএসকেএম হাসপাতালে। সেখানে মাত্র একবেলা উড বার্ন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন তিনি। এরপর করোনা রিপোর্ট পজেটিভ আসায় বিকেলেই তড়িঘড়ি বাইপাস সংলগ্ন অ্যাপোলো গ্লেনেগলস হাসপাতালে স্থানান্তরিত করা হয়। শারীরিক অবস্থার বেশ অবনতিও হয়েছিল তাঁর। কিন্তু এক্সিট পোলের দিন সন্ধ্যায় করোনাকে জয় করে হাসপাতাল থেকে বাড়ি ফেরেন মদন মিত্র।  

    এরপর এ দিন শারীর সুস্থ থাকলেও, চোখে-মুখে ধকলের ছাপ স্পষ্ট ছিল স্পষ্ট। কিন্তু বেলা বাড়তেই জয়ের ব্যবধান যখন বাড়তে শুরু করে চেনা মেজাজে ফেরেন কামারহাটির তৃণমূল প্রার্থী মদন মিত্র। জয়ের পরে ইতিমধ্যেই নতুন গান বেঁধে ফেলেছেন তিনি।  

    Published by:Shubhagata Dey
    First published: