শিল্পশহর হলদিয়ায় হলদি নদীতে নামতে চলেছে সিঙ্গাপুর থেকে আনা ক্রুজ

শিল্পশহর হলদিয়ায় হলদি নদীতে নামতে চলেছে সিঙ্গাপুর থেকে আনা ক্রুজ
  • Share this:

#হলদিয়া: শিল্পশহর হলদিয়াকে অন্য রূপে সাজানোর পরিকল্পনা। হলদি নদীতে নামতে চলেছে ক্রুজ। সিঙ্গাপুর থেকে একেবারে তৈরি করে আনা হবে ক্রুজটিকে। সব মিলিয়ে সময় লাগবে প্রায় ছ’মাস।

হলদিয়া। ছোট-বড় বিভিন্ন কারখানায় ভরা। শিল্পশহরকে টুরিস্ট ডেস্টিনেশন করতে উদ্যোগ নিচ্ছে পুরসভা। হলদি নদীতে ক্রুজ সাফারি। পুরসভার উদ্যোগে আগেই নদীর পাড় বাঁধিয়ে পার্ক তৈরি হয়েছে। এবার হলদি নদীতে নজর পুরসভার। ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, কেরালা বা আন্দামানে ক্রুজ সাফারি যথেষ্ট জনপ্রিয়। সুন্দরবনেও লঞ্চ বা বোটে নদী ভ্রমণের ব্যবস্থা রয়েছে। তবে ক্রুজ সাফারির ব্যবস্থা রাজ্যে এই প্রথম। সিঙ্গাপুর থেকে আনা হচ্ছে এই ক্রুজ। যাতে নদীতে ডুবে না যায়, সেজন্য ক্রুজটি তৈরি হবে ফাইবারের। সিঙ্গাপুরেই আধুনিকীকরণ হবে। ক্রুজে ৫০ জনের যাওয়ার ব্যবস্থা থাকছে। কিন্তু একসঙ্গে ৩৫ জনকে উঠতে দেওয়া হবে। সব মিলিয়ে খরচ হবে প্রায় ন’ কোটি টাকা ৷

শুধু কারাখানা নয়। পড়াশোনা, চাকরির জন্য রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে হলদিয়ায় যান অনেকে। একঘেঁয়ে জীবন থেকে মুক্তি পেতে নদীর পাড়ে একটু সময় কাটাতে ক্ষতি কী!

সব কিছু ঠিকঠাক চললে দুহাজার কুড়ির মাঝামাঝিই হলদি নদীতে ভাসবে ক্রুজ। আধুনিক সুবিধা নিয়ে। এরমধ্যেই বিশেষজ্ঞদের সঙ্গে কথাও হয়েছে।

First published: 04:31:28 PM Nov 20, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर