corona virus btn
corona virus btn
Loading

পূর্ব বর্ধমান জেলায় ৩১ টি কন্টেইনমেন্ট জোনে চলছে লকডাউন

পূর্ব বর্ধমান জেলায় ৩১ টি কন্টেইনমেন্ট জোনে চলছে লকডাউন

বর্ধমান শহরে এখন ৫টি কন্টেইনমেন্ট জোন রয়েছে। এছাড়া আউসগ্রাম দু নম্বর ব্লকে একটি কন্টেইনমেন্ট জোন রয়েছে।

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বাড়ল। ১৭টি থেকে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বেড়ে হয়েছে ৩১টি। এর মধ্যে বর্ধমান পৌরসভা এলাকার মধ্যেই রয়েছে ৫টি কন্টেইনমেন্ট জোন। বৃহস্পতিবার ২১ টি কন্টেইনমেন্ট জোন নিয়ে কড়াকড়ি লকডাউন শুরু হয়েছিল। তারপর তা কমে দাঁড়ায় ১৭ টিতে। ৪টি জায়গা থেকে কন্টেইনমেন্ট জোন তুলে নেওয়া হয়।

ফের কয়েক জনের দেহে নতুন করে করানোর সংক্রমণ ধরা পড়ায় কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বেড়ে হয়েছে ৩১। এই ৩১টি কন্টেইনমেন্ট জোনেই লকডাউন চলছে বলে জেলা প্রশাসন জানিয়েছে। সেই সব এলাকা বাঁশের ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলা হয়েছে। সেখানে লকডাউন নিশ্চিত করতে পুলিশি প্রহরার ব্যবস্থা করা হয়েছে।

বর্ধমান শহরে এখন ৫টি কন্টেইনমেন্ট জোন রয়েছে। এছাড়া আউসগ্রাম দু নম্বর ব্লকে একটি কন্টেইনমেন্ট জোন রয়েছে। বর্ধমান এক নম্বর ব্লকে রয়েছে একটি কন্টেইনমেন্ট জোন। বর্ধমান দু’নম্বর ব্লকে রয়েছে দুটি কন্টেইনমেন্ট জোন। গলসি এক নম্বর ব্লকে একটি কন্টেইনমেন্ট জোন রয়েছে। সবচেয়ে বেশি কন্টেইনমেন্ট জোন রয়েছে মেমারি এক নম্বর ব্লকে। সেখানে ছটি এলাকাকে কন্টেইনমেন্ট জোন ঘোষণা করে লকডাউন চলছে।

মেমারি দু'নম্বর ব্লকে রয়েছে দুটি কন্টেইনমেন্ট জোন। পূর্বস্থলী এক নম্বর ব্লকেও দুটি কন্টেইনমেন্ট জোন রয়েছে। পূর্বস্থলী দু’নম্বর ব্লকে একটি কন্টেইনমেন্ট জোন রয়েছে। কালনা এক নম্বর ব্লকে রয়েছে ৩টি কন্টেইনমেন্ট জোন। কালনা দু’নম্বর ব্লকে রয়েছে একটি কন্টেইনমেন্ট জোন। এছাড়া কাটোয়া পৌরসভা এলাকায় একটি কন্টেইনমেন্ট জোন রয়েছে। এছাড়া কাটোয়ার দু’নম্বর ব্লক একটি কন্টেইনমেন্ট জোন মেরেছে। রায়না দু’নম্বর ব্লকে রয়েছে তিনটি কন্টেইনমেন্ট জোন।

জেলা পুলিশের পক্ষ থেকে কন্টেইনমেন্ট জোন এলাকাগুলিতে লকডাউন পরিস্থিতি নিয়মিত পরিদর্শন করা হচ্ছে। সেই পরিদর্শনে সংশ্লিষ্ট থানার পুলিশ অফিসারও থাকছেন। জেলা পুলিশের বক্তব্য, কঠোরভাবেই লকডাউন পালন করা হচ্ছে। সেই সঙ্গে কন্টেইনমেন্ট জোনের বাইরে বাসিন্দাদের সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে সচেতন করা হচ্ছে। প্রত্যেকে যাতে মাস্ক ব্যবহার করেন সে ব্যাপারে নজরদারি বাড়ানো হয়েছে।

Published by: Dolon Chattopadhyay
First published: July 11, 2020, 12:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर