বুলবুলের দাপটে ব্যাপক ক্ষতি ঝড়খালি পর্যটন কেন্দ্রে, আপাতত বন্ধ পর্যটকদের জন্য   

বুলবুলের দাপটে ব্যাপক ক্ষতি ঝড়খালি পর্যটন কেন্দ্রে, আপাতত বন্ধ পর্যটকদের জন্য   
  • Share this:

#ঝড়খালি: ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে ব্যাপক ক্ষতি হয়েছে সুন্দরবনের ঝড়খালি পর্যটন কেন্দ্রে। পর্যটন কেন্দ্রের মধ্যেই শতাধিক গাছ ভেঙে পড়েছে। পাশাপাশি সড়ক পথে এই পর্যটন কেন্দ্রে আসার রাস্তায় ও প্রচুর গাছপালা ভেঙে পড়ে রয়েছে। আর সেই কারনেই অস্থায়ী ভাবে বন্ধ রয়েছে এই পর্যটন কেন্দ্রটি। তবে জোর কদমে চলছে গাছ সরিয়ে এই কেন্দ্রটি পর্যটকদের উপযোগী করে তোলার কাজ।

কিন্তু তারই মধ্যেই পর্যটকদের ঢল নামতে শুরু করেছে সুন্দরবনের ঝড়খালিতে। সোমবার সকাল থেকেই সুন্দরবনের ঝড়খালি পর্যটন কেন্দ্রে দেখা মিলেছে বহু পর্যটকদের। তবে পর্যটন কেন্দ্রের মধ্যে ঢুকতে না পেরে আশাহত হয়েছেন তাঁরা।

গত শুক্রবার থেকেই সুন্দরবনে পর্যটকদের যাতায়াতের উপর নিষেধাজ্ঞা জারি করেছিল প্রশাসন। বেড়াতে এসে যাতে কেউ ঘূর্ণিঝড়ের মধ্যে বিপদে না পড়েন সেই কারনেই এই নিষেধাজ্ঞা জারি করেছিল দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন। আগামী ১৭ই নভেম্বর পর্যন্ত এই নিষেধাজ্ঞা থাকলেও সোমবার সকাল থেকেই পর্যটকরা ভিড় জমাতে শুরু করেন সুন্দরবনে। এদিন বেশকিছু পর্যটকদের দেখা মেলে ঝড়খালি পর্যটনকেন্দ্রে। বিহার, ছত্তিসগড় এমনকি কলকাতা থেকেও পর্যটকরা এদিন আসেন ঝড়খালিতে। কিন্তু পর্যটনকেন্দ্র বন্ধ থাকায় নিরাশ হয়ে ফেরেন তাঁরা। তবে এই এলাকায় বুলবুলের তাণ্ডব দেখে অবশ্য এই পরিস্থিতি মেনে নিয়েছেন বেশীরভাগ পর্যটক। অনেকে আবার দীর্ঘক্ষণ ঝড়খালি পর্যটন কেন্দ্রের সামনে অপেক্ষা করেছেন ভিতরে ঢোকার সুযোগের অপেক্ষায়।

First published: 07:38:28 PM Nov 12, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर