Home /News /south-bengal /

Jaydeb Kenduli Mela : করোনার জেরে বাতিল জয়দেব কেঁদুলির মেলা! বিধি মেনে পুণ্যস্নানে যোগ দিতে পারবেন পুণ্যার্থীরা

Jaydeb Kenduli Mela : করোনার জেরে বাতিল জয়দেব কেঁদুলির মেলা! বিধি মেনে পুণ্যস্নানে যোগ দিতে পারবেন পুণ্যার্থীরা

করোনার জেরে বাতিল জয়দেব কেঁদুলির মেলা! বিধি মেনে পুণ্যস্নানে যোগ দিতে পারবেন পুণ্যার্থীরা

করোনার জেরে বাতিল জয়দেব কেঁদুলির মেলা! বিধি মেনে পুণ্যস্নানে যোগ দিতে পারবেন পুণ্যার্থীরা

Jaydeb Kenduli Mela : এই বছর হঠাৎ করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মেলা করার মতো কোনো ঝুঁকি নিচ্ছে না বীরভূম জেলা প্রশাসন।

  • Share this:

    #বীরভূম: করোনা সংক্রমনের হার যেভাবে বাড়ছে, তা রীতিমতো উদ্বেগ বাড়িয়েছে। প্রতিদিন রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। কোভিডের এই বাড়বাড়ন্ত দেখেই এই বছর বাতিল করা হলো বীরভূমের অন্যতম ঐতিহ্যবাহী জয়দেব কেঁদুলি মেলা (Jaydeb Kenduli Mela)। প্রতিবছর মকর সংক্রান্তির পুণ্যস্নানকে কেন্দ্র করে এই মেলার আয়োজন করা হয়ে থাকে। তবে এই বছর হঠাৎ করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মেলা করার মতো কোনো ঝুঁকি নিচ্ছে না বীরভূম জেলা প্রশাসন।

    তবে মেলা না হলেও পুণ্যস্নান হবে বলেই জানা যাচ্ছে প্রশাসন সূত্রে। পুণ্যস্নান হওয়ার পাশাপাশি কঠোর বিধিনিষেধ মেনে পুণ্যার্থীদের অংশগ্রহণ করতে হবে বলে জানানো হয়েছে (Jaydeb Kenduli Mela)। সকল পুণ্যার্থীদের করোনা বিধি মেনে চলতে হবে। অন্যদিকে এই পরিস্থিতিতে করোনা বিধি মেনে গঙ্গাসাগর মেলা করার পক্ষে রাজ্য সরকার। বৃহস্পতিবার হাইকোর্টে জানিয়েছে রাজ্য। মাস্ক পরে ও দূরত্ব বজায় রেখে মেলার আয়োজন করা হচ্ছে বলে জানিয়েছে সরকার। জলে নেমে কাউকে স্নান করতে উৎসাহ দেওয়া হচ্ছে না বলেও জানানো হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। প্রায় ৪-৫ লক্ষ মানুষের সমাগম হবে। এক্ষেত্রে প্রত্যেকে করোনা বিধি মেনে চলছে কি না সেদিকে নজর দেওয়া হবে।

    আরও পড়ুন - সাত মাস পর দৈনিক আক্রান্ত ছাড়ালো ১ লক্ষ, আট দিন আগে ছিল ১০ হাজার

    প্রসঙ্গত, এবার করোনার জন্য গঙ্গাসাগর মেলা বন্ধ করার জন্য হাইকোর্টে জনস্বার্থ মামলা করেছিলেন এক আইনজীবী। তিনি রাজ্য়ের এই সিদ্ধান্তে নারাজ। তাঁর মতে, করোনা বিধি মেনে গঙ্গাসাগর মেলা আয়োজন করা অসম্ভব। যাঁরা নজরদারি চালাবেন, তাঁরা নিজেরাই আক্রান্ত।

    আরও পড়ুন- পরিস্থিতি ভয়াবহ! মুম্বইতে করোনা আক্রান্ত একদিনে ২০ হাজার, ৮৫ শতাংশ উপসর্গহীন

    প্রসঙ্গত, সাত মাস পর দেশে দৈনিক করোনা আক্রান্তের (Covid 19 in India) সংখ্যা এক লক্ষ ছাড়িয়ে গেল৷ গত চব্বিশ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১৭ হাজার ১০০৷ গতকালের তুলনায় যা ২৮.৮ শতাংশ বেশি৷মাত্র আটদিন আগে দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ফের দশ হাজারের গণ্ডি ছাড়িয়েছিল৷ বিশেষজ্ঞদের আশঙ্কা সত্যি করেই তার পর থেকে কয়েক গুন বেড়েছে আক্রান্তের সংখ্যা৷ শেষ পর্যন্ত চব্বিশ ঘণ্টায় তা এক লক্ষ ছাড়িয়ে গেল৷ গত বছর ৬ জুন শেষ বার ভারতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা এক লক্ষ ছাড়িয়েছিল৷

    ইন্দ্রজিৎ রুজ

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Birbhum, Corona. COVID 19

    পরবর্তী খবর