Home /News /south-bengal /

শব্দবাজির দাপট থামাতে আসানসোলের ছাত্রছাত্রীদের অভিনব উদ্যোগ

শব্দবাজির দাপট থামাতে আসানসোলের ছাত্রছাত্রীদের অভিনব উদ্যোগ

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

শব্দ দানবের দাপাদাপি নয়, আলোর মেলায় দীপাবলি হয়ে উঠুক আনন্দময়। এই উদ্দেশ্য সফল করতেই নিজেদের কাধে দায়িত্ব তুলে নিয়েছে আসানসোলের একটি স্কুলের ছাত্রছাত্রীরা।

  • Share this:

    #আসানসোল: শব্দ দানবের দাপাদাপি নয়, আলোর মেলায় দীপাবলি হয়ে উঠুক আনন্দময়। এই উদ্দেশ্য সফল করতেই নিজেদের কাধে দায়িত্ব তুলে নিয়েছে আসানসোলের একটি স্কুলের ছাত্রছাত্রীরা। যাদের দীপাবলিতে আনন্দ করার সামর্থ টুকু নেই তাদের জন্য নিজেদের টাকায় মোমবাতিও কিনে দিয়েছে এই সব খুদেরা। এই উদ্যোগে শিশুদের পাশে দাঁড়িয়েছেন শিক্ষক-শিক্ষিকারাও।

    দীপাবলি মানেই শব্দবাজির বিরুদ্ধে প্রচার। পরিবেশ দূষণের বিরুদ্ধে প্রচার। কিন্তু তবুও দীপাবলির রাতে সব প্রচারই যেন বিফলে যায়। এবার এই শব্দ বাজির বিরুদ্ধেই রুখে দাঁড়াল আসানসোলের একটি স্কুলের ছাত্রছাত্রীরা। এবছর তাদের শপথ শব্দবাজি ফাটাবে না। বদলে সেই পয়সায় মোমবাতি কিনে তুলে দিয়েছে বস্তির কিছু ছোটছোট ছেলে মেয়েদের হাতে।

    শুধু নিজেরাই নয়। অন্যান্য ছাত্রছাত্রীদেরও শব্দবাজির বিরুদ্ধে প্রচারে সামিল করা হয়েছে। ক্লাসে ক্লাসে ঘুরে চলেছে প্রচার। অভাবী ছাত্রছাত্রীদের হাতে উপহার তুলে দেওয়ার এই উদ্যোগে এগিয়ে এসেছে সকলেই।

    ছাত্রছাত্রীদের এই উদ্যোগ দেখে এগিয়ে এসেছেন শিক্ষক শিক্ষিকারা।

    আলোর উৎসবে মোমবাতি, মিষ্টির প্যাকেট, ও উপহার পেয়ে খুশি বস্তির ছোট ছোট ছেলেমেয়েরা। প্রতিবছরই যেন এভাবেই দীপাবলি আসে আবদার এই সব শিশুদের।

    First published:

    Tags: Diwali 2017, Initiatives To Stop Sound Pollution, Kali Puja, Sound Pollution

    পরবর্তী খবর