Home /News /south-bengal /
West Bengal Municipal Corporation Election 2022: আসানসোলে ৩১ নম্বর ওয়ার্ডে টাই! টস ভাগ্যে জিতলেন তৃণমূল প্রার্থী

West Bengal Municipal Corporation Election 2022: আসানসোলে ৩১ নম্বর ওয়ার্ডে টাই! টস ভাগ্যে জিতলেন তৃণমূল প্রার্থী

ফাইল চিত্র

ফাইল চিত্র

West Bengal Municipal Corporation Election 2022: ৩১ নম্বর ওয়ার্ডে গণনার শেষে দেখা গিয়েছিল, সিপিএম ও তৃণমূল, দুই প্রার্থীই পেয়েছেন ২৩৫৮ ভোট। স্বাভাবিক ভাবে সঠিক ফল পাওযা যায়নি। তখনই সিদ্ধান্ত নেওয়া হয় টস করার।

  • Share this:
    #আসানসোল: অভিনব উপায়ে ভাগ্য নির্বাধিত হল ৩১ নম্বর ওয়ার্ডে জয়ীর। সিপিআইএম ও তৃণমূলের মধ্যে ফলাফল অমিমাংসিত ছিল। অর্থাৎ টাই হয়েছিল ফল (West Bengal Municipal Corporation Election 2022)। তখনই ভাগ্য খুলে গেল তৃণমূলের। রাজ্যে যখন কার্যত সবুজ ঝড় চলছে, তখনও কপালও সঙ্গ দিল ঘাসফুলের। টসে জিতে কাউন্সেলার হলেন তৃণমূলের আশা প্রসাদ। ভোটের ফলাফলে টাই হওয়ায় একটি পাত্রে রেখে দেওয়া হয় প্রার্থীর নাম লেখা চিরকূট। সেই চিরকূট দিয়েই হয় লটারি। তার পরেই লটারিতে নাম ওঠে আশা প্রসাদের। ৩১ নম্বর ওয়ার্ডে গণনার শেষে দেখা গিয়েছিল, সিপিএম ও তৃণমূল, দুই প্রার্থীই পেয়েছেন ২৩৫৮ ভোট। স্বাভাবিক ভাবে সঠিক ফল পাওযা যায়নি। তখনই সিদ্ধান্ত নেওয়া হয় টস করার। নির্বাচন কমিশনের প্রতিনিধিদের উপস্থিতিতেই (West Bengal Municipal Corporation Election 2022) হয় লটারি। কমিশনের আধিকারিকই ওই পাত্র থেকে চিরকূট তোলেন, না দেখে। তার পর সেই চিরকূট সকলের সামনে খুলে ধরেন, তাতে লেখা ছিল আশা প্রসাদের নাম।
    আসানসোলের পুরনিগমের নির্বাচনে বিপুল জয় পেয়েছে তৃণমূল। বিজেপি আগের ভোটগুলিতে ভাল ফল করলেও পুর নির্বাচনে কার্যত তৃণমূল ঝড়ে উড়ে গিয়েছে গেরুয়ারা। শেষ খবর পাওয়া পর্যন্ত ১০৬টি আসনের মধ্যে ১০৪টি আসনের ফল প্রকাশিত হয়েছে, সেই ফলে দেখা গিয়েছে, তৃণমূলের মোট ৮৯ জন প্রার্থী জয় পেয়েছেন। এক সংখ্যাগরিষ্ঠতা শুধু নয়, আসনের বিচারে দুই অঙ্কে পৌঁছতে পারেনি কোনও বিরোধী দলই।
    Published by:Uddalak B
    First published:

    Tags: Asansol, West Bengal Municipal Corporation Election 2022

    পরবর্তী খবর