বেলদায় মাটির নীচ থেকে উদ্ধার ২ হাজার লিটার চোলাই মদ

বেলদায় মাটির নীচ থেকে উদ্ধার ২ হাজার লিটার চোলাই মদ
photo: Hooch

বেলদা আবগারি দপ্তর সূত্রে খবর বাড়ির আশেপাশের চারিদিকে মাটিতে পোতা ছিল ৪টি ড্রাম ভর্তি চোলাই মদ।

  • Share this:

#পশ্চিম মেদিনীপুর: গোপন সূত্রে খবর পেয়ে প্রায় দুই হাজার লিটার চোলাই মদ উদ্ধার করল আবগারি দপ্তর। ঘটনা পশ্চিম মেদিনীপুরের বেলদা থানার রাম সরিষা গ্রামে। ঘটনায় জানা যায়, বেলদা থানার রাম সরিষা গ্রামে গুণধর হেমরম নামে এক ব্যক্তি দীর্ঘদিন ধরে এই চোলাই কারবার করে আসছেন৷

বৃহস্পতিবার গোপন সূত্রে খবর পেয়ে দুপুর নাগাদ গুণধর হেমরমের বাড়িতে হানা দেয় বেলদা আবগারি দফতর । বেলদা আবগারি দপ্তর সূত্রে খবর বাড়ির আশেপাশের চারিদিকে মাটিতে পোতা  ছিল ৪টি ড্রাম ভর্তি চোলাই মদ। যার প্রত্যেকটিতে প্রায় ৫০০ লিটার করে চোলাই মদ রয়েছে। মোট ২ হাজার লিটার চোলাই মদ তারা উদ্ধার করে এবং সেগুলিকে মাটিতে ফেলে নষ্ট করে দেওয়া হয়।

তবে আবগারি দপ্তরের হানার আঁচ পেয়ে আগে থেকেই বাড়ি ছাড়েন অভিযুক্ত গুণধর হেমরম। সেই সঙ্গে পরিবারের সকলে গা ঢাকা দেয়। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। এলাকাবাসী সূর্যকান্ত দাস এর বক্তব্য "আমরা কাজের সুত্রে বাইরে ছিলাম ,হঠাৎ করে এসে দেখি পুলিশ এসে পৌঁছেছে এলাকায়। খোঁজ নিয়ে জানতে পারি আমাদের এলাকায় গুণধর হেমরম এর বাড়িতে চোলাই মদের ঠেকে হানা দিয়েছে আবগারি দপ্তর। সংকীর্ণ রাস্তার জন্য আমরা ওদের বাড়ির কাছ দিয়ে যাতায়াত করি না ।তবে শুনেছিলাম ওই ধরনের কারবার দীর্ঘদিন ধরে ও করত ।আজ পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে তা উদ্ধার করে ও মাটিতে ফেলে নষ্ট করে দেয়। আমরা দীর্ঘদিন ধরে চাইতাম গ্রামে যাতে কোনো ধরনের নেশার আড়ত না গজিয়ে ওঠে ,পুলিশের ও আবগারি দফতরের এই তৎপরতাকে আমরা এলাকাবাসীরা সমর্থন করছি।"

First published: July 25, 2019, 8:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर