Home /News /south-bengal /
Weather Update: গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আবহাওয়া পাল্টে যাবে আগামী তিনদিনে, সতর্ক করল হাওয়া অফিস

Weather Update: গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আবহাওয়া পাল্টে যাবে আগামী তিনদিনে, সতর্ক করল হাওয়া অফিস

ফাইল ছবি

ফাইল ছবি

Weather Update: ওড়িশায় ইতিমধ্যে তাপমাত্রা পৌঁছে গিয়েছে ৪০ ডিগ্রির উপরে।

  • Share this:

    #নয়াদিল্লি: প্রবল তাপপ্রবাহের সতর্কতা জারি করল কেন্দ্রীয় হাওয়া অফিস India Meteorological Department (IMD)। আপাতত প্রাথমিক ভাবে জানানো হয়েছে, ওড়িশার উপর আগামী ২-৩ দিন ধরে চলবে তীব্র তাপপ্রবাহ। সেই কারণে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। শুধু তাই নয় হাওয়া অফিসের তরফ থেকে পশ্চিমবঙ্গের ক্ষেত্রেও চরম তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। বলা হয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তাপপ্রবাহ দেখা দিতে পারে। সেক্ষেত্রে তাপমাত্রা পৌঁছে যেতে পারে ৪০ ডিগ্রির উপরে।

    আরও পড়ুন: বাইপাসের ধারে অস্থায়ী পার্টি অফিস হচ্ছে তৃণমূল কংগ্রেসের

    ওড়িশায় ইতিমধ্যে তাপমাত্রা পৌঁছে গিয়েছে ৪০ ডিগ্রির উপরে। হাওয়া অফিসের পক্ষ থেকে বলা হয়েছে, ওড়িশার আবহাওয়া আগামী দু-তিন দিনের মধ্যে আর পরিবর্তন হবে না। তবে বলা হয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আবহাওয়ায় পরিবর্তন দেখা যেতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৩০ মার্চ ও ১ এপ্রিল তীব্র তাপপ্রবাহের মধ্যে পড়তে চলেছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের এলাকা। এ ছাড়া ছত্তিশগড়েও এই সময়ে তীব্র তাপপ্রবাহ।

    মার্চের শেষ লগ্নেই কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকা কার্যত গরমে পুড়ছে। কলকাতায় তাপমাত্রা ৩৬ ডিগ্রির কাছাকাছি পৌঁছে গিয়েছে। এর আগে মহারাষ্ট্র ও গুজরাতের বিভিন্ন অংশে তাপপ্রবাহ শুরু হয়েছে। আগেই হাওয়া অফিসের পক্ষ থেকে সতর্ক করে বলা হয়েছিল, মার্চের শেষ তিন দিন তীব্র তাপপ্রবাহ চলবে সৌরাষ্ট্র, কচ্ছ, পূর্ব মধ্যপ্রদেশ, বিদর্ভ, মধ্য মহারাষ্ট্র, মারাঠওয়াড়াতে তাপপ্রবাহ দেখা দিয়েছে। তবে ওড়িশায় এই গরমের পরিমান ছুঁয়ে ফেলতে পারে ৪৩ ডিগ্রির কাছাকাছি।

    Published by:Uddalak B
    First published:

    Tags: IMD Weather Update

    পরবর্তী খবর