নিউ ইয়ার সেলিব্রেশনে মাতল হনুমানের দল!

নিউ ইয়ার সেলিব্রেশনে মাতল হনুমানের দল!

বাসিন্দাদের সঙ্গে মিশে গিয়ে নিউ ইয়ার সেলিব্রেশনে মাতল হনুমানের দল! সকলের সঙ্গে মিশে খাওয়া দাওয়া, খুনসুটিতে মাতল তারা।

  • Share this:

Saradindu Ghosh

#বর্ধমান: বাসিন্দাদের সঙ্গে মিশে গিয়ে নিউ ইয়ার সেলিব্রেশনে মাতল হনুমানের দল! সকলের সঙ্গে মিশে খাওয়া দাওয়া, খুনসুটিতে মাতল তারা।

বর্ধমানের লাকুড্ডি জলকল মাঠে নতুন বছরের প্রথম দিনের চড়ুইভাতি তখন বেশ জমে উঠেছে। নাচে গানে হুল্লোড়ে নতুন বছরকে স্বাগত জানাতে ব্যস্ত সকলেই। চারদিকে বাজছে সাউন্ড বক্স। চলছে খাওয়া দাওয়া। ব্যাটমিন্টন খেলতে ব্যস্ত কলেজ পড়ুয়ারা। ঠিক সেইসময় আসরে হাজির হনুমানের দল। এক্কেবারে সপরিবারে সবান্ধবে হাজির তারা। সে দলে বয়স্করা যেমন আছে রয়েছে শিশু কোলে মহিলাও। ডানপিটেরা তো রয়েছেই।

পছন্দসই স্পট বেছে ছড়িয়ে ছিটিয়ে বসল তারা। অনেকেই প্রথমে ছড়িয়ে ছিটিয়ে বসে মিষ্টি রোদের সুখ নিতে ব্যস্ত। ডানপিটেরা আনন্দে লাফালাফিতে ব্যস্ত। পেটুক কয়েকজন তখন মেতে উঠেছে পিকনিক করতে আসা অন্যদের সঙ্গে। তাদের হাত থেকে খাবার নিয়ে অঙ্গভঙ্গি করে সকলের মন মাতালো তারা।

লেজকাটা ডানপিটে একজন লোকজনদের কাছে গিয়ে মস্করায় ব্যস্ত। তার লম্ফঝম্পে বিরক্ত এক বীর হনু তাকে ইশারায় শান্ত হতে বলল। কিন্তু আজ কে কার কথা শোনে। সে এ ডাল সে ডাল করেই কাটাল।

কয়েকজন ততক্ষণে ভাব জমিয়ে ফেলেছে পিকনিক করতে আসা অন্যদের সঙ্গে। তাদের অঙ্গভঙ্গি দেখিয়ে মন জয় করে বাদাম, বিস্কুট সংগ্রহ করতে ব্যস্ত তারা। হাত থেকে খাবার নিতে এতোটুকু ভয়ডর নেই কারোরই।

পিকনিক করতে এসে হনুমানের দলকে পাশে পেয়ে খুশি বাসিন্দারা। তারা বললেন, দিন দিন গাছপালা কমে আসছে। তাতে হনুমানদের খাদ্য ভান্ডারে টান পড়ছে। চড়ুইভাতি করতে আসা বাসিন্দাদের সঙ্গে আলু, গাজর সহ নানান সবজি খাবার দাবার থাকে। সেসবের টানেই পিকনিক স্পটে সদলবলে ভিড় করছে হনুমানের দল।

First published: 06:33:50 PM Jan 01, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर