সড়ক নিয়েও কি রাজনীতি! ১৪ নং জাতীয় সড়কের বেহাল দশা চোখেই পড়ল না রাজ্যপালের

সড়ক নিয়েও কি রাজনীতি! ১৪ নং জাতীয় সড়কের বেহাল দশা চোখেই পড়ল না রাজ্যপালের

বেহাল জাতীয় সড়ক তাঁর চোখেই পড়ল না। চোখে পড়ল রাজ্য সড়কের গর্তগুলো।

  • Share this:

#সিউড়ি: সড়ক নিয়েও কি রাজনীতিতে জড়াচ্ছেন রাজ্যপাল? ভাঙাচোড়া ১৪ নম্বর জাতীয় সড়ক দিয়ে সিউড়ি যান তিনি। কিন্তু বেহাল জাতীয় সড়ক তাঁর চোখেই পড়ল না। চোখে পড়ল রাজ্য সড়কের গর্তগুলো।  তবে কঙ্কালসার ১৪ নম্বর জাতীয় সড়ক এখন বীরভূমের বাসিন্দাদের কাছে আতঙ্কের নাম।

আগে ছিল ৬০ নম্বর। বর্তমানে ১৪ নম্বর জাতীয় সড়ক। মুর্শিদাবাদের মোড়গ্রাম থেকে খড়গপুর পর্যন্ত জাতীয় সড়কের বেশিরভাগটাই গিয়েছে বীরভূমের উপর দিয়ে। বীরভূমের জেলা সদর সিউড়ির উপর দিয়ে জাতীয় সড়কের যে অংশ গিয়েছে, তার অধিকাংশটাই খারাপ। পিচ উঠে গিয়ে বেরিয়ে এসেছে মাটি -পাথর। চারদিকে ধুলো উড়ছে। ধুলোর দাপটে কমছে দৃশ্যমানতা। শুক্রবার ওই রাস্তাতেই আসেন রাজ্যপাল। তিনি অবশ্য জাতীয় সড়কে কোনও গোলমাল দেখতে পাননি। তবে রাজ্য সড়কে দেখেছেন।

রাজ্যপাল না দেখতে পারেন, কিন্তু নিত্য যাতায়াত যাঁদের, তাঁরা শোনাচ্ছেন ভোগান্তির কথা। সিউড়ি থেকে কচুজোড় ও মল্লারপুর পর্যন্ত রাস্তার হাল সবচেয়ে শোচনীয়। দুর্ঘটনার আশঙ্কার সঙ্গেই বাড়ছে দূষণ।  উদ্বেগে চিকিৎসকেরা।

দু’লেনের রাস্তায় গাড়ির চাপ সামলানো অসম্ভব হয়ে উঠছে। প্রয়োজন চার বা ছ’য় লেন। ভারতমালা প্রকল্পে চার লেনের পরিকল্পনা নেওয়া হয়েছে। তবে কবে কাজ শুরু হবে , ঠিক হয়নি। তবে ডিসেম্বর থেকে প্যাচওয়ার্কের আশ্বাস মিলেছে।

First published: 03:19:29 PM Nov 15, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर