হোম /খবর /দক্ষিণবঙ্গ /
আসানসোলের উপ-নির্বাচনে দিনভর উঠে এল নানা চিত্র ! দেখে নিন নির্বাচন ঠিক কেমন হল

Asansol By Polls 2022: আসানসোলের উপ-নির্বাচনে দিনভর উঠে এল নানা চিত্র ! দেখে নিন নির্বাচন ঠিক কেমন হল

Asansol By Polls 2022: শাসক-বিরোধী তরজা, বিক্ষোভ, উদ্দীপনা, উচ্ছ্বাস ইত্যাদির মধ্যে দিয়ে, তীব্র গরম উপেক্ষা করে সন্ধ্যে ছটা পর্যন্ত আসানসোলের উপনির্বাচনে ভোট পড়েছে প্রায় ৭০ শতাংশ!

  • Last Updated :
  • Share this:

# আসানসোল: নানারকম তরজার মধ্য দিয়েই সম্পন্ন হল আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচন। বাবুল সুপ্রিয় ছেড়ে যাওয়া আসনে গণতান্ত্রিক লড়াইয়ে উঠে এল নানান চিত্র। দেখে নেওয়া যাক আসানসোলের উপ নির্বাচন ঠিক কেমন হল । সকাল সাতটা থেকে শুরু হয় ভোট গ্রহণ পর্ব। প্রখর রোদ এড়িয়ে হয়রানি কমাতেই সকাল-সকাল ভোট নিয়ে হাজির হন বয়স্ক ভোটাররা।

আসানসোলের উপ-নির্বাচনে নিরাপত্তার দায়িত্বে ছিলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। নির্বাচনকে কেন্দ্র করে দিনভর সজাগ দৃষ্টি ছিল বাহিনীর সদস্যদের। উপ নির্বাচনে মহিলাদের ভোটদানের প্রতি আগ্রহ এবং আকর্ষণ বাড়াতে মোট সতেরোটি পিঙ্ক পোলিং বুথের (গোলাপি ভোটগ্রহণ কেন্দ্র) ব্যবস্থা করা হয়েছিল। তীব্র রোদ উপেক্ষা করে সাধারণ মানুষ ভোট দিয়েছেন,ভোটের লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেছেন। জেলা প্রশাসন সূত্রে খবর মোটের ওপর শান্তিপূর্ণভাবেই হয়েছে নির্বাচন।

অতিমারির জন্য সরকারি বিধি নিষেধ উঠে গেলেও, ভোটগ্রহণ কেন্দ্রের সংক্রমণ এড়াতে ছিল সতর্কতা। ছিল স্যানিটাইজার, মাস্ক এবং গ্লাভসের ব্যবস্থা। থার্মাল গান দিয়ে মাপা হয়েছে তাপমাত্রা। গরমের সময় উপনির্বাচনে ভোটারদের কথা মাথায় রেখে ভোটগ্রহণ কেন্দ্র সংলগ্ন এলাকায় রাখা হয়েছিল জলসত্র।

মাতৃ ভোটারদের কথা মাথায় রেখে আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোটগ্রহণ কেন্দ্রের ব্যবস্থা করা হয়েছিল শিশুরক্ষনীর।আসানসোলের মিঠানির একটি বুথে এই উপনির্বাচনে প্রথমবার ভোট দিতে দেখা গিয়েছে দুই কিশোরকে। বিশেষভাবে সক্ষম এবং বয়স্ক ভোটারদের কথা মাথায় রেখে ভোটগ্রহণ কেন্দ্রগুলিতে হুইল চেয়ারের ব্যবস্থা রাখা হয়েছিল।

নির্বাচনের দিন সকালে বাবা মায়ের আশীর্বাদ নিয়ে বাড়ি থেকে বের হন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল।মুখে দলের এজেন্ট বসতে না দেওয়ার অভিযোগ তুলে এক পুলিশের সংঘর্ষে জড়িয়ে পড়েন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা।বেলা দশটার পরে ভোট পরিদর্শনে বের হন তৃণমূলের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা তাকে দেখতে পেয়ে উচ্ছ্বসিত ভোটাররা সেলফি তুলতে গিয়ে আসেন ছবি তুলতে এগিয়ে আসেন কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ান।

আসানসোলের রবীন্দ্রভবন বুথে ভোট দিয়েছেন বাম প্রার্থী পার্থ মুখার্জি।নিজের কেন্দ্রে সপরিবারে ভোট দিয়েছেন কংগ্রেস প্রার্থী প্রসেনজিৎ পুইতোন্ডি।নিজের কেন্দ্র কারনানি স্কুলে ভোট দিচ্ছেন রাজ্যের মন্ত্রী তথা আসানসোলের বিধায়ক মলয় ঘটক। বুথের ভেতর মোবাইল নিয়ে ঢুকতে না দেওয়ার জন্য কেন্দ্রীয় বাহিনীর সদস্যদের সঙ্গে বচসা জড়ান তিনি।

দুপুরের পর নিজের কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছেন বারাবনির বিধায়ক তথা আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়।বারাবনির মাজিয়ার বুথে নিজে গিয়ে এজেন্টকে বসিয়ে দিয়ে আসেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল।বারাবনির জামগ্রামে স্থানীয় গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়েন বিজেপি প্রার্থী। প্রার্থীর নিরাপত্তারক্ষীদের গাড়িতে ভাঙচুর চালানো হয়।

জামুড়িয়া বিধানসভা এলাকায় স্থানীয় যুব তৃণমূল নেতাদের উদ্যোগে বিলি করা হয়েছে নকুলদানা, গুড় বাতাসা। তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের ট্র্যাডিশন ধরে এই রীতি দেখা গিয়েছে আসানসোলে। তবে উদ্যোক্তারা বলছেন, জনসেবার জন্যই এই কাজ।আসানসোলের কল্যাণপুর হাউসিং এ রাজ্য সরকারের স্টিকার লাগানো একটি গাড়িতে করে তাকে প্যাকেটবন্দি খাবার বিলি করতে দেখা গিয়েছে। যা নিয়ে শুরু হয়েছে তরজা।

শাসক-বিরোধী তরজা, বিক্ষোভ, উদ্দীপনা, উচ্ছ্বাস ইত্যাদির মধ্যে দিয়ে, তীব্র গরম উপেক্ষা করে সন্ধ্যে ছটা পর্যন্ত আসানসোলের উপনির্বাচনে ভোট পড়েছে প্রায় ৭০ শতাংশ।

Nayan Ghosh

Published by:Piya Banerjee
First published:

Tags: Asansole by polls 2022, BJP, TMC