corona virus btn
corona virus btn
Loading

গলার নলিকাটা অবস্থায় উদ্ধার প্রত্নতত্ত্ব গবেষক, দুর্লভ রত্নের খোঁজেই কী খুন ? তদন্তে পুলিশ

গলার নলিকাটা অবস্থায় উদ্ধার প্রত্নতত্ত্ব গবেষক, দুর্লভ রত্নের খোঁজেই কী খুন ? তদন্তে পুলিশ
নিজস্ব চিত্র

হুগলির ব্যান্ডেলে প্রত্নতত্ত্ব গবেষক খুন। মুখে কাপড় বাঁধা ও গলার নলি কাটা অবস্থায় উদ্ধার হয় সুলেখা মুখোপাধ্যায়ের দেহ।

  • Share this:

#ব্যান্ডেল: হুগলির ব্যান্ডেলে প্রত্নতত্ত্ব গবেষক খুন। মুখে কাপড় বাঁধা ও গলার নলি কাটা অবস্থায় উদ্ধার হয় সুলেখা মুখোপাধ্যায়ের দেহ। আলমারি ভাঙা অবস্থায় মেলায় লুঠপাঠ হয়েছে তা নিয়ে নিশ্চিত পুলিশ। তবে গবেষণার কোনও সামগ্রীর লোভেই কি হানা ? নাকি অন্য সামগ্রী লুঠের উদ্দেশ্য ছিল ডাকাতদের? তা এখনও স্পষ্ট নয়।

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষিকা সুলেখা মুখোপাধ্যায় বাড়িতে একাই থাকতেন। তাঁর বাবা সুধীর মুখোপাধ্যায় ছিলেন ইতিহাসবিদ। হুগলির ব্যান্ডেলের কাজিডাঙার বাড়িতে বানিয়েছিলেন সংগ্রহশালা। সেই থেকে প্রত্নতত্ত্ব নিয়ে গবেষণার প্রতি আগ্রহ জাগে সুলেখাদেবীর। বৃহস্পতিবার সকালে দোতলার ঘর থেকে বৃদ্ধার দেহ উদ্ধার ঘিরে দানা বেঁধেছে রহস্য। প্রতিবেশীরা দেখতে পান, বাড়ির দরজা খোলা। সন্দেহ হওয়ায় ভিতরে ঢুকে দেখা যায়,

মুখে কাপড় বেঁধে গলার নলি কাটা অবস্থায় পড়ে আছেন সুলেখাদেবী। আলমারি ভাঙা অবস্থায় পড়ে আছে। দোতলার ঘরের দরজাও খোলা। পুলিশের অনুমান, দোতলার দরজা খুলেই বাড়িতে ঢোকে দুষ্কৃীতরা।

ডাকাতির উদ্দেশেই খুন সেবিষয়ে নিশ্চিত পুলিশ। তবে কী খোয়া গিয়েছে তা এখনও জানা যায়নি।

কোনও অ্যান্টিক দুষ্প্রাপ্য জিনিস লুঠই কী উদ্দেশ্যই ছিল? না কি নিছক গয়না বা টাকাপয়সাই লুঠ করতে এসেছিল ডাকাতরা? তা খতিয়ে দেখছে পুলিশ।

First published: October 27, 2017, 9:38 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर