Home /News /south-bengal /
West Bengal News: গ্রেফতার রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়! চমকে ওঠার মতো অভিযোগ

West Bengal News: গ্রেফতার রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়! চমকে ওঠার মতো অভিযোগ

গ্রেফতার শ্যামাপ্রসাদ

গ্রেফতার শ্যামাপ্রসাদ

West Bengal News: জানা গিয়েছে, বিষ্ণুপুর পুরসভার আর্থিক তছরুপের মামলায় গ্রেফতার করা হয়েছে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে।

  • Share this:

    বাঁকুড়া: তৃণমূলের (TMC) সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক ছেদ করে বিধানসভা ভোটের আগেই গেরুয়া শিবিরের পথে পা বাড়িয়েছিলেন বাঁকুড়া (Bankura) জেলার তৃণমূলের তৎকালীন সহ-সভাপতি তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। কিন্তু ভোটের সময় এগিয়ে আসতেই অচিরেই মোহভঙ্গ হয় তাঁর। একুশের ভোটে টিকিট না পেয়ে বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরতে চেয়েছিলেন তিনি। কোটি টাকার বিনিময়ে টিকিট বিক্রি হয়েছে হলে বিস্ফোরক অভিযোগ করেন তিনি। কিন্তু তাতেও তাঁর তৃণমূলে ফেরা হয়নি। এবার আর্থিক দুর্নীতির অভিযোগে গ্রেফতারই করা হল শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে।

    জানা গিয়েছে, বিষ্ণুপুর পুরসভার আর্থিক তছরুপের মামলায় গ্রেফতার করা হয়েছে তাঁকে। বিভিন্ন প্রকল্পের ১০ কোটি টাকা তছরুপের অভিযোগ উঠেছে রাজ্যের এই প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে। মন্ত্রী থাকার পাশাপাশি বিষ্ণুপুর পুরসভার পুর প্রশাসকের দায়িত্বও সামলেছিলেন তিনি। সেই সময়ই বিভিন্ন প্রকল্পের টাকা তছরুপের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। শনিবার রাতভর এ বিষয়ে জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করা হয়।

    বিধানসভা ভোটের আগে, গত ডিসেম্বরে শুভেন্দু অধিকারী তৃণমূল ত্যাগ করে বিজেপিতে (BJP) যোগদানের পরপরই বাঁকুড়ার বর্ষীয়ান তৃণমূল নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ও সেই পথেই হাঁটেন। শুভেন্দুই তাঁর রাজনৈতিক পথপ্রদর্শক, একথা ঘোষণা করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সংস্পর্শ ত্যাগ করেছিলেন তিনি। যোগ দেন গেরুয়া শিবিরে। কিন্তু একুশের ভোটে (WB Assembly Polls) প্রার্থী হতে পারেননি।

    এরপরই শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় অভিযোগ করেন, আগের দিন রাতে যিনি বিজেপিতে যোগ দিয়েছেন, তন্ময় ঘোষ নামে সেই ব্যক্তিকে বিষ্ণুপুর থেকে বিজেপির প্রার্থী করা হয়েছে। কোটি টাকায় সেই টিকিট বিক্রির অভিযোগ করেছিলেন শ্যামাপ্রসাদ। এরপরই জল্পনা ছড়ায়, তবে কি পুরনো দলে ফিরছেন শ্যামাপ্রসাদ? সেই চেষ্টার কসুর করেননি তিনি। কিন্তু তৃণমূলের শীর্ষ নেতৃত্বের তরফে তেমন কোনও সাড়াই মেলেনি। এবার সরাসরি গ্রেফতারই হয়ে গেলেন তিনি।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Shyamaprasad Mukherjee

    পরবর্তী খবর