নজরে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাহিনী মোতায়েনে গুরুত্ব দুই জেলাকে

নজরে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাহিনী মোতায়েনে গুরুত্ব দুই জেলাকে

Representative Image

ইতিমধ্যেই নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে রাজ্যে এবারের বিধানসভা ভোটে প্রায় ১০০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হতে পারে।

  • Share this:

#মেদিনীপুর: প্রথম দফায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের সময় নজরে রাখা হয়েছিল উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এই দুই জেলাকে। আগামী ৮ ই মার্চের মধ্যেই রাজ্যে আসছে দ্বিতীয় পর্যায়ে ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। দ্বিতীয় পর্যায়ের কেন্দ্রীয় বাহিনী যে আছে তার মধ্যে বেশির ভাগটাই পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরের মোতায়েন করা হচ্ছে। অন্তত নির্বাচন কমিশন সূত্রে তেমনটাই খবর। কমিশন সূত্রে জানা গিয়েছে পূর্ব মেদিনীপুরে এই ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ্যে ৩৫ কোম্পানি এবং পশ্চিম মেদিনীপুরে ৩১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে। কমিশন সূত্রে খবর এই দুই জেলাকে বিশেষভাবে নজর রাখা হচ্ছে। পাশাপাশি বাঁকুড়া এবং পুরুলিয়াতে ও কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের পরিমাণ অনেকটাই বাড়ানো হয়েছে। কমিশন সূত্রে খবর পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর এই দুই জেলাতেই সংবেদনশীল অঞ্চলের সংখ্যা ক্রমশই বাড়ছে। দ্বিতীয়তঃ প্রথম দফাতেই দুই জেলার বেশ কয়েকটি আসনে ভোট হবে। ফলতো সবদিক মাথায় রেখেই এই দুই জেলাতেই বাহিনী মোতায়েনের পরিমাণ অতিরিক্ত করা হচ্ছে বলেই কমিশন সূত্রে খবর।

ইতিমধ্যেই নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে রাজ্যে এবারের বিধানসভা ভোটে প্রায় ১০০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হতে পারে। ইতিমধ্যেই রাজ্যে চলে এসেছে প্রথম দফায় ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এবার রাজ্যে আসতে চলেছে দ্বিতীয় দফায় ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সূত্রের খবর মার্চের শেষে বা এপ্রিলের প্রথম সপ্তাহের মধ্যেই রাজ্যে সাড়ে ৬০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চলে আসবে। সে ক্ষেত্রে দ্বিতীয় দফায় 117 কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাজ্যে আসতে চলেছে তা কোন জেলায় কতটা মোতায়েন করা হবে সেই বিষয়ে বিস্তারিত তালিকা ইতিমধ্যেই পাঠানো হয়েছে কমিশনের তরফে। কমিশন সূত্রে খবর

পূর্ব মেদিনীপুরে ৩৫ কোম্পানি, পশ্চিম মেদিনীপুরে ৩১ কোম্পানি, পুরুলিয়াতে ২২ কোম্পানি, বাঁকুড়াতে ২৪কোম্পানি, ঝাড়গ্রামে ৭কোম্পানি, কোচবিহারের দুই কোম্পানি, আলিপুরদুয়ারে ১ কোম্পানি, জলপাইগুড়িতে ২কোম্পানি, দার্জিলিঙে এক কোম্পানি, উত্তর দিনাজপুরে দুই কোম্পানি, দক্ষিণ দিনাজপুরে এক কোম্পানি, মালদাতে ৩কোম্পানি,মুর্শিদাবাদে ৫ কোম্পানি, নদীয়াতে চার কোম্পানি, উত্তর ২৪ পরগনা ৮ কোম্পানি, দক্ষিণ ২৪পরগনায় চার কোম্পানি, কলকাতাতে তিন কোম্পানি, হাওড়াতে চার কোম্পানি, হুগলিতে ৫ কোম্পানি, পূর্ব বর্ধমানের দুই কোম্পানি, পশ্চিম বর্ধমান এ ১কোম্পানি, বীরভূমে ৩ কোম্পানি দ্বিতীয় দফায় মোতায়েন করা হবে।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়
Published by:Pooja Basu
First published:

লেটেস্ট খবর