দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

দুর্গাপুজোর মন্ডপের 'বাঙালিয়ানা' থিমে উঠে এল নিউজ 18 বাংলা!

দুর্গাপুজোর মন্ডপের 'বাঙালিয়ানা' থিমে উঠে এল নিউজ 18 বাংলা!

উদ্যোক্তারা জানালেন, এবারের থিম ষোলোয়ানা বাঙালিয়ানা। আর সে কথা বলতে গেলে নিউজ এইট্টিন বাংলার কথা বলতেই হয়।

  • Share this:

#বর্ধমান: দুর্গা পুজোর মন্ডপে নিউজ এইট্টিন বাংলা!এমনই ছবি ধরা পরল বর্ধমান শহরের একটি পুজো মণ্ডপে। বর্ধমানের ইছলাবাদ কিরণ সংঘের এবারের পুজোর থিম মাছে ভাতে বাঙালি। বাঙালির বারো মাসে তেরো পার্বণ থেকে শুরু করে আবেগের সবকিছু স্থান পেয়েছে এখানের মণ্ডপে। আর সেখানেই বাংলার দর্পণ হিসেবে আলাদা প্যাভেলিয়নে স্থান পেয়েছে নিউজ এইট্টিন বাংলা। উদ্যোক্তারা জানালেন, এবারের থিম ষোলোয়ানা বাঙালিয়ানা। আর সে কথা বলতে গেলে নিউজ এইট্টিন বাংলার কথা বলতেই হয়। বাঙালির আবেগের যা কিছু তা তুলে ধরা হয় এই নিউজ চ্যানেলে। সে জন্যই আমাদের থিম পরিপূর্ণ করতে আলাদা প্যাভিলিয়নে রাখা হয়েছে নিউজ এইট্টিন বাংলাকে।

এবারের করোনা আবহে খোলামেলা মন্ডপ করেছে বর্ধমান শহরের ইছলাবাদ কিরণ সংঘ। ছবিতে, ব্যঙ্গচিত্রে বাঙালির আবেগের সবকিছু তুলে ধরা হয়েছে এই মণ্ডপে। বাঙালি মানেই খাদ্যরসিক। বাঙালি মানেই মাছের বাজারে ইলিশ চিংড়ি। বাঙালি মানেই মোহনবাগান ইস্টবেঙ্গলের দড়ি টানাটানি। বাঙালি মানেই রবীন্দ্রনাথ, সত্যজিৎ রায়, পথের পাঁচালী। বাঙালির বারো মাসে তেরো পার্বণ, দোল উৎসব থেকে জামাইষষ্ঠী সব ছবি তুলে ধরা হয়েছে মন্ডপের আনাচে কানাচে। বাঙালির ঐতিহ্য মাথায় রেখে এখানে কুলোর মধ্যে আরাধনা মা দুর্গার। কুলোর মধ্যেই মা দুর্গা, লক্ষ্মী সরস্বতী, কার্তিক, গণেশ।

উদ্যোক্তারা জানালেন করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে তৈরি হয়েছে মন্ডপ৷ এবার বাজেট কমেছে অনেকটাই তবুও এলাকার বাসিন্দাদের আবেগের কথা মাথায় রেখে পুজোর আয়োজন করা হয়েছে৷ এখানে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিমা দর্শন করতে পারবেন সকলেই।তবে মাস্ক ছাড়া কাউকেই মন্ডপ চত্বরে ঢুকতে দেওয়া হবে না। হাইকোর্টেের যাবতীয় নির্দেশ মেনে চলা হবে। এলাকার বাসিন্দাদের সুস্থতার উপর সবচেয়ে বেশি নজর রাখা হবে। গতবার গনসার চায়ের দোকান থিম করে বিশেষ প্রশংসা কুড়িয়েছিল এই পুজো কমিটি। সে কথা মাথায় রেখেই দর্শকদের আকর্ষণ এবারও নিজেদের দিকে টানতে প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন উদ্যোক্তারা।

Published by: Pooja Basu
First published: October 19, 2020, 11:03 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर