রেশনে দেওয়া আটা নিয়ে একাধিক অভিযোগ, আটাকলে হানা দিয়ে নমুনা সংগ্রহ করল প্রশাসন

প্যাকেটজাত আটায় আটার তুলনায় ভুষির পরিমান বেশি থাকার অভিযোগ যেমন আছে তেমনই অত্যন্ত নিম্ন মানের গম দিয়ে আটা তৈরি করার অভিযোগও জানানো হয়েছে ।

Bangla Editor | News18 Bangla
Updated:Sep 24, 2019 06:27 PM IST
রেশনে দেওয়া আটা নিয়ে একাধিক অভিযোগ, আটাকলে হানা দিয়ে নমুনা সংগ্রহ করল প্রশাসন
Bangla Editor | News18 Bangla
Updated:Sep 24, 2019 06:27 PM IST

#বাঁকুড়া: রেশনে দেওয়া আটা নিয়ে অভিযোগ পেতেই একের পর এক আটাকলে হানা দেয় জেলা শাসক ও খাদ্য দফতরের আধিকারিকরা ৷ সংগ্রহ করে আটার নমুনা ৷

রেশনে দেওয়া আটা নিয়ে অভিযোগ আসতেই নড়েচড়ে বসল বাঁকুড়া জেলা প্রশাসন । গত সপ্তাহে বাঁকুড়ার জঙ্গলমহলের একাধিক রেশন দোকান পরিদর্শনের সময় গ্রাহকরা আটার গুণগত মান নিয়ে বিস্তর অভিযোগ জানায় বাঁকুড়ার জেলা শাসককে । সেই অভিযোগ আসতেই এদিন সকাল থেকে বাঁকুড়ার একের পর এক আটা কলে হানা দিয়ে নমুনা সংগ্রহ করলেন জেলা শাসক উমাশঙ্কর এস ও খাদ্য দফতরের আধিকারিকরা ।

বিভিন্ন রেশন দোকান থেকে বিক্রি করা প্যাকেটজাত আটার গুণগত মান নিয়ে ভুরি ভুরি অভিযোগ গ্রাহকদের । প্যাকেটজাত আটায় আটার তুলনায় ভুষির পরিমান বেশি থাকার অভিযোগ যেমন আছে তেমনই অত্যন্ত নিম্ন মানের গম দিয়ে আটা তৈরি করার অভিযোগও জানানো হয়েছে ।

গ্রাহকদের একাংশের দাবি মাঝে মধ্যেই খাওয়ার অযোগ্য আটা সরবরাহ করা হয় রেশন দোকানের মাধ্যমে । রবিবার এই অভিযোগের সত্যতা খুঁজে দেখতে বাঁকুড়ার জঙ্গলমহলের একাধিক রেশন দোকানে হঠাৎ হানা দেন বাঁকুড়ার জেলা শাসক উমাশঙ্কর এস । ওই দোকানগুলির আটার গুণগত মান খারাপ হওয়ায় রেশন দোকানগুলিতে আটা সরবরাহকারী আটা কলগুলিতে হানা দেওয়ার সিদ্ধান্ত নেয় বাঁকুড়া জেলা প্রশাসন ।

সংগ্রহ করা নমুনাগুলি রাজ্যস্তরের ল্যাবে পাঠিয়ে তার খাদ্য মান যাচাই করা হবে বলে জানিয়েছেন জেলাশাসক । গুণগত মান ঠিক না থাকলে সেক্ষেত্রে আটা কলগুলির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন জেলাশাসক ।

First published: 06:27:04 PM Sep 24, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर