Home /News /south-bengal /
Dilip Ghosh: 'বাংলায় এর আগে এরকম প্রতিভা জন্মায়নি', কটাক্ষের সুরে কাকে নিশানা করলেন দিলীপ ঘোষ?

Dilip Ghosh: 'বাংলায় এর আগে এরকম প্রতিভা জন্মায়নি', কটাক্ষের সুরে কাকে নিশানা করলেন দিলীপ ঘোষ?

দিলীপ ঘোষের কটাক্ষ

দিলীপ ঘোষের কটাক্ষ

Dilip Ghosh: কী বললেন দিলীপ ঘোষ? এগরায় মর্নিং ওয়াক শেষে তিনি বললেন, ''আলাদা রাজ্য নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যাচারের হাত থেকে বাঁচতে উত্তরবঙ্গের মানুষ আলাদা হতে চাইছেন। জঙ্গলমহলেও এমন দাবি উঠছে।''

  • Share this:

#এগরা: তিনি মানেই যেন বিতর্ক। রাজ্য–রাজনীতিতে বারবার বিতর্কে জড়িয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সম্প্রতি দলীয় সভায় বক্তব্য রাখতে গিয়ে তৃণমূল কংগ্রেস নেতাদের বিরুদ্ধে কর্মীদের বিতর্কিত নিদান দিয়েছেন তিনি। সরাসরি তৃণমূল নেতাদের ‘পিছনে পেট্রল’ দেওয়ার কথা বলে মহা বিতর্কে পড়েছেন দিলীপ ঘোষ। এই পরিস্থিতিতে ফের পৃথক উত্তরবঙ্গের দাবি উসকে দিলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি।

কী বললেন দিলীপ ঘোষ? এগরায় মর্নিং ওয়াক শেষে তিনি বললেন, '' আলাদা রাজ্য নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যাচারের হাত থেকে বাঁচতে উত্তরবঙ্গের মানুষ আলাদা হতে চাইছেন। জঙ্গলমহলেও এমন দাবি উঠছে। '' এর আগেও দিলীপ ঘোষ বলেছিলেন, জঙ্গলমহল ও উত্তরবঙ্গ পৃথক রাজ্য চাইলে তার জন্য দায়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বারলাকে সঙ্গে নিয়ে উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করা প্রসঙ্গে বারলার আগের তোলা দাবিকেই পরোক্ষভাবে সমর্থন করেছেন তিনি।

আরও পড়ুন: থমথমে দুর্গা পিতুরি লেন, ফাটল চওড়া হল না তো ! চিন্তায় বাসিন্দারা 

বিজেপির রাজ্য সভাপতি জানিয়েছেন, জঙ্গলমহল ও উত্তরবঙ্গের কোনও উন্নয়ন হয়নি। কেন জঙ্গলমহলে এখনও মানুষ শালপাতা, কেন্দুপাতা বিক্রি করেন? কেন দুই জায়গা থেকেই মানুষ অন্য রাজ্যে কাজের জন্য যাচ্ছেন? পাশাপাশি দিলীপের বক্তব্য, তাঁরা যখন পাহাড়ে গোর্খাদের সঙ্গে জোট করেছিলেন তখন তাঁরা বিচ্ছিন্নতাবাদী। অথচ গোর্খাল্যান্ডের দাবিকে জিইয়ে রেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন জিটিএ করেন তখন প্রশ্ন ওঠে না কেন।

আরও পড়ুন: কেন্দ্রের বঞ্চনায় সোচ্চার মমতা, মোদিকে লিখলেন চিঠি! তুললেন একগুচ্ছ অভিযোগ...

বাংলা অ্যাকাদেমির থেকে মুখ্যমন্ত্রীর পুরস্কার পাওয়া নিয়েও কটাক্ষ করেছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, ''মমতা বন্দ্যোপাধ্যায়ের নোবেল পাওয়ার যোগ্যতা প্রতিভা ক্ষমতা রয়েছে। তাঁকে এই ছোট পুরস্কার দিয়ে কেন অপমানিত করা হল? বাংলায় এর আগে এরকম প্রতিভা জন্মায়নি।

দিলীপের ঘোষ বলেন, নিজের লোকদের খুশি করতে মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন ধরনের পুরস্কার চালু করেছেন। যে পুরস্কার গুলো চালু ছিল, সেগুলির আভিজাত্য নষ্ট করছেন। সেখানে নিজের চামচা বেলচাদের বসিয়ে দিয়ে নিজের নামে, নিজের পার্টির লোকেদের পুরস্কার দিয়ে দিচ্ছেন।''

Published by:Suman Biswas
First published:

Tags: Dilip Ghosh, Mamata Banerjee

পরবর্তী খবর