হোম /খবর /দক্ষিণবঙ্গ /
দিঘায় সামুদ্রিক কাঁকড়া খেয়ে পরপর মৃত্যু! উদ্বেগ বাড়ছে প্রশাসনের

Digha: দিঘায় সামুদ্রিক কাঁকড়া খেয়ে পরপর মৃত্যু! উদ্বেগ বাড়ছে প্রশাসনের

দিঘায় সামুদ্রিক কাঁকড়া খেয়ে পরপর মৃত্যু! উদ্বেগ বাড়ছে প্রশাসনের

দিঘায় সামুদ্রিক কাঁকড়া খেয়ে পরপর মৃত্যু! উদ্বেগ বাড়ছে প্রশাসনের

Digha: সামুদ্রিক কাঁকড়া খেয়ে বার বার পর্যটক মৃত্যুর ঘটনায় তদন্তে নামল প্রশাসন।

  • Last Updated :
  • Share this:

#দিঘা: সামুদ্রিক কাঁকড়া খেয়ে দিঘায় একের পর এক পর্যটকের মৃত্যুর ঘটনায় উদ্বেগ বাড়ছে প্রশাসনের। কয়েকদিন আগে কাঁকড়া খেয়ে এক যুবতীর মৃত্যু হয়। তার কয়েকদিন আগে এক যুবকের মৃত্যু হয়েছিল। সামুদ্রিক কাঁকড়া খেয়ে বার বার পর্যটক মৃত্যুর ঘটনায় তদন্তে নামল প্রশাসন। তদন্তে নামলো রাজ্য ফুড সেফটি দফতর। আজ থেকে অভিযানেও নেমেছেন তাঁরা। আজকে দিঘার (Digha) বিভিন্ন এলাকায় রেস্তোরাঁ ও হোটেল গুলিতে তল্লাশি চালায় খাদ্য দফতরের আধিকারিকরা।

দিঘা (Digha) থানার পুলিশকে সঙ্গে নিয়েই আজ তারা অভিযান চালায়। বিভিন্ন রেস্তোরাঁ হোটেল থেকে কাঁকড়া সংগ্রহ করে সেগুলি পরীক্ষা-নিরীক্ষার জন্য নেওয়া হয়। বেশ কয়েকটি প্রজাতির কাঁকড়া হোটেল এবং রেস্টুরেন্ট থেকে সংগ্রহ করেছে এই তদন্তকারী দল। বেশ কয়েকটি রেস্তোরাঁকে সতর্ক করা হয়। তারা নিয়মবহির্ভূতভাবে খাদ্য সামগ্রী রাখছে বলে অভিযোগ। সমুদ্রের পাশের কয়েকটি মাছের খাবারের দোকানেও হানা দেয় এই তদন্তকারী দল। বেশ কিছু হোটেল ও রেস্তোরাঁর মালিক দিঘার উপর ফুড লাইসেন্স না নিয়ে ব্যবসা করছেন বলে অভিযোগ পেয়েছে অভিযানকারী দলটি। তাদেরকেও সতর্ক করা হয।

আরও পড়ুন - চোখ রাঙাচ্ছে ওমিক্রম! বাতিল মোদির বিদেশ সফর

এবার থেকে ফুড লাইসেন্স সংগ্রহ করে ব্যবসা করতে হবে, অন্যথায় রেস্তোরাঁ বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারিও দেয় তদন্তকারী দলটি। দিঘায় বহু পর্যটকের আনাগোনা হয়। পর্যটকরা যাতে রেস্তোরাঁ এবং হোটেলের খাবার খেয়ে সমস্যায় না পড়েন সেদিকে নজর রেখে এবার থেকে কড়া নজরদারি চালানো হবে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন - আবার কি বন্ধ হচ্ছে লোকাল ট্রেন? গঙ্গাসাগর থেকে মমতা বন্দ্যোপাধ্যায় যা বললেন...

দিঘায় (Digha) বেড়াতে এসে কমবেশি অনেক পর্যটকই সামুদ্রিক কাঁকড়ার স্বাদ নেন। তা সে হোটেল রেস্টুরেন্টের মেনুতে হোক কিংবা সৈকতের ধারে বসা ছোটো ছোটো খারারের দোকান। দিঘায় বেড়াতে আসা পর্যটকের কাছে সামুদ্রিক কাঁকড়ার আলাদা গুরুত্ব সব সময়ই রয়েছে। সেই কাঁকড়া খেয়েই বিপদে পড়ছেন পর্যটকরা। প্রসঙ্গত, দিন কয়েক আগেই কাঁকড়া খেয়ে মৃত্যু হয়েছে একজনের। মৃত পর্যটকের নাম ঋত্বিকা ভগত। বয়স ১৮ বছর। বাড়ি বীরভূমের রামপুরহাটে। কাঁকড়া খেয়ে শরীরে অ্যালার্জির ফলে মৃত্যু হয় তাঁর।

Sujit Bhowmik

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Digha