ট্যারেন্টলার কামড়ে কী মৃত্যু হয়েছে সুদীপা নন্দীর? কী জানাল বিশেষজ্ঞরা

ট্যারেন্টলার কামড়ে কী মৃত্যু হয়েছে সুদীপা নন্দীর? কী জানাল বিশেষজ্ঞরা

পোকার কামড়ে হাতে তৈরি হয়েছিল নীল দাগ। হাসপাতালে চিকিৎসা চলাকালীনই গত ২০ তারিখ মৃত্যু হয় সুদীপা নন্দীর। কোন পোকার কামড়ে মৃত্যু? তা এখনও স্পষ্ট নয়।

  • Share this:

#হুগলি: ১৩ তারিখ পোকা কামড়ায় সুদীপা নন্দীকে। তিনটি হাসপাতালে চিকিৎসার পর এসএসকেএমে মৃত্যু। কোন পোকার কামড়ায় সুদীপাকে? মৃত্যুর ২ দিন পরেও তা স্পষ্ট হল না। তবে ঘাতক ট্যারেন্টলা হতে পারে, এই সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না বিশেষজ্ঞরা।

পোকার কামড়ে হাতে তৈরি হয়েছিল নীল দাগ। হাসপাতালে চিকিৎসা চলাকালীনই গত ২০ তারিখ মৃত্যু হয় সুদীপা নন্দীর। কোন পোকার কামড়ে মৃত্যু? তা এখনও স্পষ্ট নয়। তবে ট্যারেন্টলার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না চিকিৎসকরা।

এর আগে হুগলিতে ট্যারেন্টলার সন্ধান মেলেনি। তারপরও ট্যারান্টলার ওপর জোর কেন?

চিকিৎসকরা জানাচ্ছেন, পোকার কামড়ে অ্যালার্জিক রিঅ্যাকশন থেকে বিভিন্ন সমস্যা হতে পারে। চূড়ান্ত পরিণতি মালটি অরগান ফেলিওর ও মৃত্যু। যে কোনও মানুষের ক্ষেত্রেই এই সম্ভাবনা থাকে। তবে

- হাইপার সেনসিটিভি রোগীদের বিপদ বেশি

- ত্বকে সমস্যা ও শরীরে প্রতিরোধ ক্ষমতা কম থাকলেও প্রাণ সংশয় হতে পারে

১৩ নভেম্বর পোকা কামড়ানোর পর সংজ্ঞাহীন হয়ে পড়েন সুদীপা। প্রথমে ওয়ালশ, পরে শিশুমঙ্গল হয়ে এসএসকেএমে ভর্তি করা হয়। ঘাতক কোন পোকা, এখনও সংশয়ে বিশেষজ্ঞরা ৷

ডেঙ্গি আতঙ্কের মধ্যেই প্রাণঘাতী পোকার হানা। সতর্কতা নিতে হলে ঘাতক পোকা সম্পর্কে ধারণা পাওয়া প্রয়োজন। আর সেটাই চিন্তা বাড়াচ্ছে।

First published: 08:40:20 PM Nov 22, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर