Home /News /south-bengal /
West Bengal News: ভেসে গেল বাড়ির পর বাড়ি, ভাঙল বাঁধ, ফের ভয়াবহ সংকটে বাংলার বহু মানুষ

West Bengal News: ভেসে গেল বাড়ির পর বাড়ি, ভাঙল বাঁধ, ফের ভয়াবহ সংকটে বাংলার বহু মানুষ

ফাইল ছবি

ফাইল ছবি

West Bengal News: নষ্ট হয়েছে বাড়িতে থাকা চাল, ডাল সহ মজুত খাদ্যসামগ্রী। সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ সাগর ব্লক।

  • Share this:

    #কাকদ্বীপ: নিম্নচাপ ও কোটালের প্রভাব দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন এলাকার কাকদ্বীপ মহকুমায় সবচেয়ে বেশী পড়েছে। গত দু’‌দিনে জলোচ্ছ্বাসের জেরে একাধিক নদী ও সমুদ্র বাঁধ উপছে জল ঢুকেছে লোকালয়ে। ফলে মাটির তৈরী বাঁধ দুর্বল হয়ে পড়েছে। সেই বাঁধগুলি দিয়ে আজ নদী ও সমুদ্রের নোনাজল ঢুকবে লোকালয়ে। নিরাশ্রয় হয়ে পড়েছে শতাধিক মানুষ। নোনা জলে প্লাবিত হয়েছে চাষের জমি, পুকুর।

    নষ্ট হয়েছে বাড়িতে থাকা চাল, ডাল সহ মজুত খাদ্যসামগ্রী। সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ সাগর ব্লক। এই ব্লকের বঙ্কিমনগর, বোটখালি ও মহিষামারিতে জল ঢুকেছে মাটির বাঁধ ভেঙে। জল ঢুকেছে বাঁধ উপচেও। বঙ্কিমনগরের পঞ্চাশটির বেশী কাঁচাবাড়ি জলমগ্ন হয়ে যায়। বাসিন্দাদের পাশের স্কুলে তুলে নিয়ে যাওয়া হয়েছে। ক্ষতিগ্রস্থ গঙ্গাসাগরের কপিলমুনি মন্দিরের সমুদ্রতট।

    আরও পড়ুন: ভারতে প্রথম মাঙ্কিপক্সের হানা! এ রোগ আসলে কী? মুখ খুললেন বিশেষজ্ঞ চিকিৎসক

    গত দু’‌দিনের জলোচ্ছ্বাসে তটের বড় অংশ ভাঙনের জেরে সাগরে মিশে গিয়েছে। উপড়ে পড়েছে বিদ্যুতের খুঁটি, গাছ। জল ঢুকেছে কপিলমুনি মন্দিরের সামনে থাকা দোকানে। গতকাল মন্দিরের কাছাকাছি জল চলে আসে। এদিকে, নিম্নচাপ ও পূর্ণিমার কোটালের জেরে আজ ও সমুদ্র ও নদীর জল বাড়বে।

    আরও পড়ুন: কলকাতায় দেখা নেই পদ্মার ইলিশের! হাজার হাজার টাকায় এই শহরে বিকোচ্ছে বাংলাদেশের ইলিশ

    আজ সকাল থেকেই ফ্রেজারগঞ্জ সমুদ্র উত্তাল হতে শুরু করেছে। গতকালের থেকে আজ আরও জল বাড়ার সম্ভাবনা রয়েছে। এই পরিস্থিতিতে আতঙ্কিত উপকূলবাসী।

    ----অর্পণ মণ্ডল

    Published by:Suman Biswas
    First published:

    Tags: South 24 Pargana news, West Bengal news

    পরবর্তী খবর