'শ্রাদ্ধবাড়ি আর ভিড় ট্রেনে মেয়েদের একই পোশাক পরা উচিত নয়', বিতর্ক ওস্কালেন চিরঞ্জিত

'শ্রাদ্ধবাড়ি আর ভিড় ট্রেনে মেয়েদের একই পোশাক পরা উচিত নয়', বিতর্ক ওস্কালেন চিরঞ্জিত

বারাসতের তৃণমূল প্রার্থী চিরঞ্জিৎ চক্রবর্তী ভোটের প্রচার শুরু করেছেন।

বারাসতের তৃণমূল প্রার্থী চিরঞ্জিৎ চক্রবর্তী ভোটের প্রচার শুরু করেছেন।

  • Share this:

    #বারাসাত: মেয়েদের পোশাক। যা নিয়ে এখন চারপাশ থেকে নানারকম পরামর্শ আসছে। মেয়েদের কোথায়, কী পোশাক পরতে হবে, তা ঠিক করে দিচ্ছেন অনেকেই। সেসব পরামর্শ অপ্রত্যাশিত, অযাচিতও বটে! তবুও এটাই যেন দস্তুর হয়ে দাঁড়িয়েছে এখন। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী মেয়েদের রিপড জিনস পরা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। এদেশে এর আগেও একাধিক রাজনীতিবিদ মেয়েদের পোশাক নিয়ে নিজেদের অযাচিত পরামর্শ দিয়ে বিতর্ক বাড়িয়েছেন। আর এবার ভোটের মুথে অভিনেতা-রাজনীতিবিদ চিরঞ্জিত চক্রবর্তী নতুন বিতর্কের জন্ম দিলেন।

    বারাসতের তৃণমূল প্রার্থী চিরঞ্জিৎ চক্রবর্তী ভোটের প্রচার শুরু করেছেন। বারাসতে নির্বাচনী কার্যালয়ে এদিন মহিলাদের নিরাপত্তা ও সুরক্ষা প্রসঙ্গে চিরঞ্জিত বলেছেন, ''বাংলায় মেয়েরা সুরক্ষিত। তবে শ্রাদ্ধবাড়ি ও ভিড় ট্রেনে মেয়েদের একই পোশাক পরা উচিত নয়। আবার ডিস্কোতে গেলে সেখানকার পরিবেশ, পরিস্থিতি বুঝে পোশাক পরা উচিত। পরিস্থিতি ও জায়গা বুঝে মেয়েদের পোশাক পরতে হবে।'' চিরঞ্জিতের এমন মন্তব্য নিয়ে বিতর্ক উস্কেছে। স্বাভাবিকভাবেই তাঁর এই পরামর্শ নাগরিক সমাজ সাদরে গ্রহণ করবে না-ই বলা যায়। এরই মধ্যে নেটিজেনরা অভিনয় জগত থেকে রাজনীতিতে আসা তৃণমূল প্রার্থীকে কটাক্ষ করা শুরু করেছেন।

    কিছুদিন আগেও চিরঞ্জিতের মন্তব্য নিয়ে ব্যাপক বিতর্ক তৈরি হয়েছিল। একের পর এক অভিনেতা-অভিনেত্রীকে এবার প্রার্থী করেছে তৃণমূল-বিজেপি। সদ্য রাজনীতিতে যোগ দেওয়া অনেক অভিনেতা-অভিনেত্রী অপ্রত্যাশিতভাবে টিকিটও পেয়েছেন। টলিউডের নায়ক-নায়িকাদের রাজনীতিতে ভিড় করা নিয়ে চিরঞ্জিত নিজের বক্তব্য রেখেছিলেন। তিনি জানিয়েছিলেন, বিনোদন জগতের অবস্থা এখন ভাল নয়। করোনার জেরে নাজেহাল অবস্থা ইন্ডাস্ট্রির। অনেক প্রোডাকশন হাউস বন্ধ। এমনকী মঞ্চের শো-ও বন্ধ। ফলে অভিনেতা-অভিনেত্রীরা বিকল্প রাস্তা খুঁজছেন। এর পরই তাঁকে বিঁধতে শুরু করেন অনেকে। তিনিও অভিনয় জগতের সঙ্গে যুক্ত ছিলেন। তার পর রাজনীতিতে পা রাখেন। ফলে তাঁকেও নানারকম বিদ্রুপ হজম করতে হয়।

    Published by:Suman Majumder
    First published: