Home /News /south-bengal /
আমফানে উড়েছে ঘরের ছাউনি, ২ সন্তানকে নিয়ে দুশ্চিন্তায় অসহায় আদিবাসী দম্পতি

আমফানে উড়েছে ঘরের ছাউনি, ২ সন্তানকে নিয়ে দুশ্চিন্তায় অসহায় আদিবাসী দম্পতি

ফাইল ছবি

ফাইল ছবি

পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের বিডিও শাশ্বত প্রকাশ লাহিড়ী মানবিক হয়ে দাঁড়ালেন ওই দম্পতির পাশে ।

  • Last Updated :
  • Share this:

#চন্দ্রকোনাঃ আমফান উড়িয়েছে ঘরের ছাউনি ,  দুই  সন্তানকে নিয়ে দুশ্চিন্তায় দিন কাটছিল আদিবাসী দম্পতির । কিন্তু আগন্তুকের মতো দম্পতির পাশে এসে দাঁড়ালেন বিডিও । বিডিওর ব্যক্তিগত উদ্যোগে কোন সরকারি প্রকল্প ছাড়াই একাধিক মানুষের কাছে সাহায্য-সহযোগিতা নিয়ে শুরু হল পাকা বাড়ি তৈরির কাজ ।

পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের বিডিও শাশ্বত প্রকাশ লাহিড়ী মানবিক হয়ে দাঁড়ালেন ওই দম্পতির পাশে । জানা গিয়েছে, চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের কাঁয়াপুর গ্রাম পঞ্চায়েতের রামগড় এলাকায় বাস বৈদ্যনাথ মুর্মু ও ময়না মুর্মু'র। তাঁদের দুই সন্তান নিয়ে সংসার । দিন আনা দিন খাওয়া পরিবারের মাথাগোঁজার একমাত্র সম্বল কেড়ে নেয়  অামফান । ঝড়ের ফলে উড়ে যায় বাড়ির চাল, এমনকি বাড়ির অধিকাংশই মাটির দেওয়াল নষ্ট হয়ে যায় । ফলে দুই শিশুকে নিয়ে আদিবাসী দম্পতির দিন কাটছিল দুশ্চিন্তায় । কী করবেন , কোথায় যাবেন কিছুই বুঝতে পারছিলেন না তাঁরা , তখনই পাশে এসে দাঁড়ালেন এলাকার বিডিও ।

জানা গিয়েছে, আমফানে ক্ষতিগ্রস্ত এলাকা দেখতে বেরিয়েছিলেন বিডিও তখনই তার নজরে আসে এমন ঘটনা । কিন্তু নজরে আসলেও কিছুই তো করার নেই, সরকারিভাবে বাড়ি পেতে সময় লেগবে বেশ খানিকটা, তাই তিনি কোনও উপায় না দেখে নিজের উদ্যোগে এলাকাবাসীদের কাছে সাহায্য সহযোগিতা চেয়ে কয়েক ঘণ্টার মধ্যে শুরু করে দিলেন বৈদ্যনাথের পাকা বাড়ি তৈরীর কাজ । বিডিওর এই এই কাজে খুশি এলাকাবাসী থেকে আদিবাসী পরিবারের সদস্যরা ।

Published by:Shubhagata Dey
First published:

Tags: BDO, Chandrakona, Super Cyclone Amphan