বুলবুল বিধ্বস্ত এলাকায় ক্ষয়ক্ষতি কত দেখতে রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল

বুলবুল বিধ্বস্ত এলাকায়  ক্ষয়ক্ষতি কত দেখতে রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল
রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল

দু'দলে ভাগ হয়ে তারা যায় দুই ২৪ পরগনায়। কেন্দ্রের প্রতিনিধিরা কথাও বলেন ক্ষতিগ্রস্তদের সঙ্গে। শনিবার বৈঠক নবান্নে।

  • Share this:

#কলকাতা: বুলবুল বিধ্বস্ত এলাকা ঘুরে দেখল কেন্দ্রীয় প্রতিনিধি দল। দু'দলে ভাগ হয়ে তারা যায় দুই ২৪ পরগনায়। কেন্দ্রের প্রতিনিধিরা কথাও বলেন ক্ষতিগ্রস্তদের সঙ্গে। শনিবার বৈঠক নবান্নে।

বুলবুলে ব্যাপক ক্ষতি। মুখ্যমন্ত্রী চাইছিলেন, রাজ্যের ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখুক কেন্দ্রের প্রতিনিধি দল। শুক্রবার, কেন্দ্রের প্রতিনিধিরা দুভাগে ভাগ হয়ে দুই ২৪ পরগনায় যান। হেলিকপ্টারে উত্তর ২৪ পরগনার দিকে রওনা দেয় চারজনের প্রতিনিধি দল। আকাশপথে পরিদর্শন করেন সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ, ফ্রেজারগঞ্জ, বকখালি।

মুখ্যমন্ত্রী যে কপ্টারে দুর্গত এলাকা পরিদর্শন করেছেন, সেই কপ্টারটিই এ দিন কেন্দ্রীয় প্রতিনিধি দলকে দেয় রাজ্য সরকার। বসিরহাটের মেরুদণ্ডীতে কপ্টার থেকে নামেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। মহকুমাশাসকের অফিসে জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখান থেকে গাড়িতে যান হাসনাবাদের বরুণহাটে। ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখেন। স্থানীয়দের সঙ্গে কথাও বলেন।

চারজনের আরেকটি দল এ দিন সকাল ১১:৩০ নাগাদ পৌঁছয় দক্ষিণ ২৪ পরগনার ফ্রেজারগঞ্জে। বুলবুলে বিধ্বস্ত বকখালির কলোনি এলাকা তাঁরা ঘুরে দেখেন। কথা বলেন ক্ষতিগ্রস্তদের সঙ্গে। বকখালি থেকে পাথরপ্রতিমা। সেখান থেকে লঞ্চে রাক্ষসখালি।

কেন্দ্রীয় প্রতিনিধি দলের রিপোর্ট রাজ্য সরকারের কাছে খুব গুরুত্বপূর্ণ। কারণ রিপোর্টের ভিত্তিতেই ঠিক হবে কেন্দ্র কতটা সাহায্য করবে।

শনিবার নবান্নে রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। তারপর দিল্লিতে গিয়ে দেবেন রিপোর্ট।

First published: 08:56:51 PM Nov 15, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर