corona virus btn
corona virus btn
Loading

আমফানের পর এবার কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি পূর্ব বর্ধমানে

আমফানের পর এবার কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি পূর্ব বর্ধমানে

আমফানের পর আবার ঝড়ে ব্যাপক ক্ষতির মুখে পড়ল পূর্ব বর্ধমান। বুধবার বিকেলে জেলার বিস্তীর্ণ অংশে বজ্রবিদ্যুৎ সহ ঝড়ে ব্যাপক তান্ডব তান্ডব চলে। মুষলধারে বৃষ্টিও হয়।

  • Share this:

#বর্ধমান: আমফানের পর আবার ঝড়ে ব্যাপক ক্ষতির মুখে পড়ল পূর্ব বর্ধমান। বুধবার বিকেলে জেলার বিস্তীর্ণ অংশে বজ্রবিদ্যুৎ সহ ঝড়ে ব্যাপক তান্ডব তান্ডব চলে। মুষলধারে বৃষ্টিও হয়। ঝড়ে নতুন করে প্রচুর গাছ উপড়ে পড়েছে। বিদ্যুতের খুঁটি ভেঙে তার ছিঁড়ে বিদ্যুতহীন বহু এলাকা। গাছ পড়ে সারা রাত বন্ধ ছিল অনেক রাস্তা। নতুন করে চাষেও ব্যাপক ক্ষতি হয়েছে। জেলাশাসক বিজয় ভারতী জানান, ঝড়ে ক্ষয়ক্ষতির বিস্তারিত রিপোর্ট সংগ্রহ করা হচ্ছে।

বুধবারের ঝড়ে কালনা মহকুমায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কালনা শহর ও তার আশপাশ এলাকা, মন্তেশ্বরে প্রচুর গাছ ভেঙে পড়েছে । মন্তেশ্বরের দেনুড়ে বাজ পড়ে দুটি গরুর মৃত্যু হয়েছে। দেনুড় গ্রামে বাসিন্দা রবি দাস ও তার ছেলে সুখেন দাস মাঠে গরু চড়াতে গিয়েছিল। সেই সময় বাজ পড়লে সঙ্গে সঙ্গে গরু দুটি মারা যায় এবং সুখেন দাসও আহত হয়েছেন। ওই এলাকার আসানপুর গ্রামে পার্থ ঘোষের গোয়াল ঘরের চালে বড় গাছ পড়ে যায়। চাল সমেত চাপা পড়ে যায় দশটি গরু। স্থানীয়রা আহত গরুগুলিকে উদ্ধার করেন। মন্তেশ্বর থানা এলাকায় বেশ কয়েকটি বাড়ির চালও উড়ে যায়। বহু ইলেকট্রিক পোল উপড়ে গিয়েছে। কালনা শহর ও মন্তেশ্বর,মামুদপুর,কুসুমগ্রাম,পূর্বস্থলী এলাকার রাস্তা, দোকান ও বাড়ির ওপর গাছ পড়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে কালনা পৌরসভার উদ্যোগে সকাল থেকেই শুরু হয়েছে গাছ কাটার কাজ চলছে। গতকাল সন্ধে থেকে বিদ্যুৎ নেই অনেক এলাকায়। আমফান  রেশ কাটার আগেই কালবৈশাখীর প্রকোপে  মাথায় হাত এলাকার বাসিন্দাদের। পাশাপাশি ওই এলাকায় সবজির ব্যাপক ক্ষতি হয়েছে।পূর্বস্থলী এক নম্বর ব্লকের সমুদ্রগড়ের নশরতপুর পঞ্চায়েত এলাকায় গোপিনাথপুরে গতকাল রাতের কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত এলাকা। ২০-২২ টি বাড়ি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত। এছাড়াও বহু বাড়ির চাল উড়ে গেছে। বেশ কয়েকটি বড় বড় গাছও পড়ে গিয়েছে।ওই এলাকার বেশিরভাগ মানুষই তাঁত শ্রমিক। বাড়িতে থাকা কাপড় সুতোতে জল পড়ে ব্যাপক ক্ষতি হয়েছে।পাশাপাশি ওই এলাকায় সবজিরও ব্যাপক ক্ষতি হয়েছে। গতকাল সন্ধ্যায় ভাতার ব্লক জুড়ে ব্যাপক ঝড় ও বৃষ্টি হয় ।এর ফলে চরম ক্ষতিগ্রস্ত হয়েছেন ভাতার ব্লক মানুষজন।শতাধিক কাঁচা বাড়ি ভেঙে পড়েছে ভাতার ব্লক জুড়ে।অসংখ্য গাছ ভেঙে পড়েছে বিভিন্ন জায়গায়। সম্পূর্ণভাবে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে ভাতার ব্লক এর বেশ কয়েকটি অঞ্চল।বিদ্যুৎ দপ্তর এর কর্মীরা সকাল থেকেই যুদ্ধকালীন তৎপরতায় বিদ্যুৎ সারাইয়ের কাজ করছেন।
Published by: Akash Misra
First published: May 28, 2020, 6:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर