Black Fungus: আতঙ্কের ব্ল্যাক ফাঙ্গাস জেলায়, বীরভূমের প্রথম মৃত্যু!

ব্ল্যাক ফাঙ্গাস

ব্ল্যাক ফাঙ্গাসে মৃত্যুর ফলে (Black Fungus Birbhum) আতঙ্ক ছড়িয়েছে বীরভূমবাসীর মনে৷

  • Share this:

#বীরভূম: আতঙ্কের ব্ল্যাক ফাঙ্গাসে (Black Fungus) বীরভূমের প্রথম মৃত্যু (b;ack Fungus death), আরও এক আক্রান্তের খোঁজ, তাঁর চিকিতসা চলছে। একে করোনাতেই (corona and black fungus) নাজেহাল তার উপর এখন হানা ব্লাক ফাঙ্গাসের। দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গ এবং বীরভূমেও থাবা বসিয়েছে এই ব্লাক ফাঙ্গাস। শুধু থাবা বসানোই নয়, ইতিমধ্যেই বীরভূমে ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্ত প্রথম বৃদ্ধার মৃত্যুও ঘটল। পাশাপাশি বীরভূমেই আরও একজন আক্রান্ত ব্ল্যাক ফাঙ্গাসে (black fungus attack)।

জানা গিয়েছে বীরভূমের রামপুরহাটের ৯ নম্বর ওয়ার্ডের ৮৬ বছর বয়সী জামনাতোরা নামে এক বৃদ্ধা প্রথমে করোনা আক্রান্ত হন এবং পরে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হন (Corona and black fungus infection birbhum)। ওই বৃদ্ধা রামপুরহাট মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন থাকলেও তার কিডনি এবং ডায়াবেটিস সমস্যা থাকায় চিকিৎসায় সেভাবে সাড়া মিলল না। শনিবার সন্ধ্যায় ওই বৃদ্ধা প্রাণ হারালেন। অন্যদিকে বীরভূমের আরও এক মহিললার শরীরে ব্ল্যাক ফাঙ্গাস ধরা পড়েছে। নতুন করে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হওয়া মহিলা হলেন তৃপ্তি দত্ত, যিনি বীরভূমের নলহাটিরই বাসিন্দা। চিকিৎসকদের থেকে জানা গিয়েছে, এই মহিলা প্রথমে করোনা আক্রান্ত হন এবং সুস্থ হয়ে বাড়ি ফেরেন। বাড়ি ফিরে হোম আইসোলেশনে থাকাকালীন চোখে মুখে কালো কালো দাগ লক্ষ্য করা যায়। সেই সময় তিনি বহরমপুরে ভর্তি হন এবং সেখান থেকে ব্ল্যাক ফাঙ্গাস সন্দেহ হওয়ায় তাকে পাঠিয়ে দেওয়া হয় কলকাতা মেডিকেল কলেজে। পরীক্ষার পর জানা যায় ওই মহিলার ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত। বর্তমানে তাঁর কলকাতা মেডিকেল কলেজেই চিকিৎসা চলছে।

তবে এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে বীরভূমবাসীর মনে (bengal black fungus)। এর আগেও বীরভূমের রামপুরহাট মহকুমাতেই জেলার প্রথম খোঁজ পাওয়া গিয়েছিল করোনা আক্রান্তের। যদিও তারা বাইরে থেকে চিকিৎসা করিয়ে বীরভূমে ফেরার পর ধরা পড়ে করোনা। আবারও সেই রামপুরহাট মহকুমাতেই ব্ল্যাক ফাঙ্গাসের খোঁজ পাওয়ার ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে বীরভূম জেলার মানুষের মধ্যে৷ আবারও ব্ল্যাক ফাঙ্গাস ছড়িয়ে পড়বে না তো বীরভূম জেলা জুড়ে - এই চিন্তা দেখা দিয়েছে।

Published by:Pooja Basu
First published: