EXCLUSIVE   'একুশের নির্বাচনে বিজেপি 'সাফ' হয়ে যাবে বাংলায়', কলকাতায় বেফাঁস মন্তব্য বিজেপি পর্যবেক্ষকের

প্রথম সারির কাণ্ডারিদের একজন বিজেপির কেন্দ্রীয় নেতার মুখ থেকে 'বিজেপি সাফ' এই কথা শুনে অনুষ্ঠানে হাজির শ্রোতারা হতবাক হয়ে যান।

প্রথম সারির কাণ্ডারিদের একজন বিজেপির কেন্দ্রীয় নেতার মুখ থেকে 'বিজেপি সাফ' এই কথা শুনে অনুষ্ঠানে হাজির শ্রোতারা হতবাক হয়ে যান।

  • Share this:

 #কলকাতা:   'উনিশে  হাফ আর একুশে সাফ'। যে কোনও  রাজনৈতিক মঞ্চে বিজেপি নেতৃত্বের মুখে শোনা যায় এই কথা। তা সে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষই হোক কিম্বা অমিত শাহ। অথবা অন্য কোনও  রাজ্য কিম্বা কেন্দ্রীয় নেতা। আর এবার  এক অনুষ্ঠান মঞ্চে বিজেপির পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় পর্যবেক্ষকের মুখে শোনা গেল  উল্টো কথা। ওই নেতা  বলে বসলেন, 'যেভাবে উনিশে  লোকসভা নির্বাচনে শাসক দল তৃণমূল কংগ্রেসকে  হাফ করেছি। আগামী একুশের নির্বাচনে বিজেপিকে  ঠিক সেভাবেই বাংলা থেকে সাফ করে দেব'। উত্তর কলকাতার কাশীপুরে এক অনুষ্ঠানে খোদ  বিজেপির এ রাজ্যের অন্যতম কেন্দ্রীয় পর্যবেক্ষক অরবিন্দ মেননের মুখে শোনা গেল আগামী বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে বিজেপির সাফ করে দেওয়ার বেফাঁস ভবিষ্যৎ বাণী।

মকর সংক্রান্তি উপলক্ষে আয়োজিত স্থানীয় বিজেপি নেতৃত্বের  তরফে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে হাজির ছিলেন অরবিন্দ মেনন। একই মঞ্চে উপস্থিত ছিলেন হালে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া শোভন চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও। বিজেপিতে যোগ দিলেও দীর্ঘদিন নিষ্ক্রিয় থেকে অবশেষে  সক্রিয়ভাবে রাজনীতির ময়দানে নেমেই নিজের পুরনো দল ও দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বেনজিরভাবে আক্রমণ শানান একসময়ের মমতার 'প্রিয়' কানন। বান্ধবী বৈশাখীও কড়া আক্রমণ করেন  মমতা এবং তাঁর দলকে। এদিনের অনুষ্ঠানে মূল আকর্ষণের কেন্দ্রে ছিলেন শোভন-বৈশাখী। বিজেপির এই অনুষ্ঠানের মঞ্চে রাজনীতির ময়দানে মূল প্রতিপক্ষ রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধেই  যে অলআউট আক্রমণ করবে বিজেপি নেতৃত্ব এটাই স্বাভাবিক।

শোভন, বৈশাখী থেকে  অরবিন্দ মেনন। একুশকে পাখির চোখ করে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সুর চড়িয়ে  প্রত্যেক বক্তাই নিশানা করলেনও তাই। কিন্তু আচমকা তাল কাটল বিজেপি নেতা অরবিন্দ মেননের একটি বক্তব্যের অংশে।শাসকদলের দুর্নীতি, কাটমানি থেকে পিসি ভাইপো সহ নানান  ইস্যুতে একের পর এক ঝাঁঝালো বক্তব্য পেশ করার মাঝেই অনুষ্ঠান মঞ্চে আচমকা বেসুরো কথা  শোনা গেল  অরবিন্দ মেননের মুখে। নিজের বক্তব্য পেশ করতে করতে হঠাৎই তিনি বললেন, 'উনিশে  তৃণমূল হাফ হয়েছে। আর এবার একুশের নির্বাচনে বিজেপি সাফ হবে'। পশ্চিমবঙ্গের দায়িত্বে পাঠানো পরিবর্তনের পরিবর্তন ঘটানোর লক্ষ্যে খোদ প্রথম সারির কাণ্ডারিদের একজন বিজেপির কেন্দ্রীয় নেতার মুখ থেকে 'বিজেপি সাফ' এই কথা শুনে অনুষ্ঠানে হাজির শ্রোতারা হতবাক হয়ে যান।

অরবিন্দ মেনন যখন একথা বললেন তখন মঞ্চে তাঁর বাঁদিকে বসে থাকা শোভন চট্টোপাধ্যায়ের বান্ধবী তথা বিজেপি নেত্রী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে দেখা যায় অবাক দৃষ্টিতে  অরবিন্দ মেননের দিকে তাকাতে। একইভাবে শোভনকেও। আসলে একুশে বিজেপি নয়, তৃণমূল যে সাফ হবে বৈশাখী বন্দ্যোপাধ্যায় তাঁর কেন্দ্রীয় নেতাকে 'ভুল' শুধরে দেওয়ার খানিকটা চেষ্টা করলেও তিনি  'ভুল'  সংশোধন না করেই নিজের বক্তব্য জারি রাখেন মেনন। যদিও  অনুষ্ঠানের আয়োজক বিজেপি নেতৃত্ব এটাকে অনিচ্ছাকৃত 'ভুল' বলে ড্যামেজ কন্ট্রোল করলেও শাসক দল তৃণমূল কংগ্রেস বলছে , 'আসল কথাটাই বলেছেন উনি। আগামী বিধানসভা নির্বাচনে যতই বিজেপি আমাদের বিরুদ্ধে কুৎসা- অপপ্রচার চালাক না কেন বাংলার মানুষই ওদের এ রাজ্য থেকে সাফ করে দেবে'।

VENKATESWAR  LAHIRI

Published by:Elina Datta
First published: