corona virus btn
corona virus btn
Loading

খোদ বাবুল সুপ্রিয়র দত্তক নেওয়া গ্রামেই হেরে গেল বিজেপি

খোদ বাবুল সুপ্রিয়র দত্তক নেওয়া গ্রামেই হেরে গেল বিজেপি
Sidhabari Gram Source: Twiter handle of Babul Supriyo

খোদ বাবুল সুপ্রিয়র দত্তক নেওয়া গ্রামেই হেরে গেল বিজেপি

  • Share this:

#সিধাবাড়ি, দক্ষিণ২৪পরগনা: ২০১৪ সালে লোকসভা ভোটে জেতার পর সালানপুর ব্লকের দেন্দুয়া গ্রাম পঞ্চায়েতের সিধাবাড়ি গ্রামটিকে দত্তক নিয়েছিলেন বাবুল সুপ্রিয়। এমনিতে সালানপুর পঞ্চায়েত সমিতি কিংবা দেন্দুয়া গ্রাম পঞ্চায়েতে তৃণমূল জিতলেও, শিল্পাঞ্চলের মানুষজন ভেবেছিলেন হয়ত বা বাবুলের দত্তক নেওয়া গ্রামের লোক বাবুলের দল বিজেপির পক্ষেই ভোট দেবেন। কিন্তু অভিভাবকের আবদার বা দাবি কিছুই রাখল না গ্রামের মানুষ। সিধাবাড়ি গ্রামে হারল বিজেপি। গ্রাম সংসদের বিজেপি প্রার্থী মুকুটি টুডূকে তৃণমূলের অনিতা সোরেন ২২ ভোটে পরাজিত করেছে। মুকুটি পেয়েছে ২৩৪টি ভোট, অনিতা সোরেন ২৫৬ টি!

বাবুল সুপ্রিয়ের দত্তক নেওয়া গ্রামে বাবুলের বিরুদ্ধে একাধিক ক্ষোভের কথা উঠে এসেছিল ভোটের আগেই। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, সেই ক্ষোভই প্রতিফলিত হয়েছে ব্যালটে। গ্রামে তেমন কিছুই উন্নয়ন করতে পারেননি বাবুল সুপ্রিয়। এমনটাই অভিযোগ। এমনকী সবার বাড়িতে শৌচাগারও নেই। ছিল না পানীয় জলের ব্যবস্থা, ব্যাঙ্ক বা অন্য পরিষেবা। তৃণমূলের দাবি, বাবুলের অনুন্নয়নকেই প্রতিবাদ জানিয়ে তাঁকে পরাজিত করেছে গ্রামের মানুষ।

যদিও বিজেপি নেতৃত্বের দাবি, বাবুল সুপ্রিয় গ্রামে অনেক উন্নয়নমূলক কাজ করেছেন । বিজেপি নেতৃত্বের অভিযোগ, মনোনয়ন থেকে শুরু করে ভোট পর্যন্ত তৃণমূল সন্ত্রাস চালিয়েছে। গননা কেন্দ্রে সিধাবাড়ি গ্রামের বিজেপি প্রার্থী ও এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি! সেইকারণেই এই পরাজয়।

আরও পড়ুন-নদিয়া জেলা পরিষদেও সবুজ সুনামির ইঙ্গিত

First published: May 18, 2018, 6:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर