দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে জ্যোতির্ময় সিং মাহাতকেই পুরুলিয়া কেন্দ্রে দাঁড় করাল বিজেপি

দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে জ্যোতির্ময় সিং মাহাতকেই পুরুলিয়া কেন্দ্রে দাঁড় করাল বিজেপি
  • Share this:

#পুরুলিয়া: আর দিন চারেক পরেই রাজ্যে প্রথম পর্যায়ের ভোট। দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে ঘোষিত হল পুরুলিয়ার বিজেপি প্রার্থীর নাম। প্রাক্তন এবিভিপি সদস্য ও দলের সর্বক্ষণের কর্মী জ্যোতির্ময় সিং মাহাতকেই পুরুলিয়া কেন্দ্রে দাঁড় করাল বিজেপি। অন্য তিন মাহাত প্রার্থীর সঙ্গে লড়াই জ্যোতির্ময় সিং মাহাত-র।

একেবারে শেষ পর্বে এসে ঘোষিত হল পুরুলিয়া লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থীর নাম। পুরুলিয়ায় গেরুয়া শিবিরের প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাত।

এবিভিপির প্রাক্তন সদস্য জ্যোতির্ময়

২০১০ সালে বিজেপির সঙ্গে যুক্ত হন বিজেপি প্রার্থীর বাবা পেশায় শিক্ষক এলএলবি পাশ করলেও আইন ব্যবসায় নামেননি দলের সক্রিয় ও সর্বক্ষণের কর্মী হিসাবে পরিচিত

৩৩ বছর ঝালদার পাতরড়ি গ্রামের বাসিন্দা জ্যোতির্ময়।

এর আগে দফায় দফায় প্রার্থী তালিকা ঘোষণা করলেও পুরুলিয়া লোকসভা কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করতে পারেনি বিজেপি। অথচ পঞ্চায়েত ভোটে ভালো ফল করার পর এই লোকসভা আসনটি জেতার ব্যাপারে আশাবাদী বিজেপি। প্রার্থীর নাম চূড়ান্ত হতে দেরি হওয়ায় দলেই প্রশ্ন ওঠা শুরু হয়। কটাক্ষ আসছিল বিরোধী শিবির থেকেও। মূলত প্রার্থী নিয়ে মতবিরোধেই যে এই দেরি, তা অনেকটাই স্পষ্ট।

অন্য দলের এক বিধায়ক প্রার্থী হতে আগ্রহ দেখান অন্য দলের প্রার্থী নিয়ে আপত্তি স্থানীয় বিজেপি নেতাদের টানাপোড়েনে প্রার্থী চূড়ান্ত হতে দেরি হয়

স্থানীয় স্তরে সংগঠন করা ছাড়াও জ্যোতির্ময়ের পক্ষে গিয়েছে মাহাতো এফেক্ট। পুরুলিয়া লোকসভা কেন্দ্রে অন্তত ৩৩ শতাংশ ভোটার মাহাতদের। যুযুধান সব দলই তাই বুঝেসুজে প্রার্থী দাঁড় করিয়েছে। শেষ পর্বে প্রার্থীর নাম ঘোষণা করলেও একই কৌশল নিল বিজেপিও।

First published: April 6, 2019, 11:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर