Birbhum Police: হেলমেট পরলে চকোলেট, ফুল,  না পরলে হাতজোড় পুলিশের!

পুলিশের সামনে লজ্জার মুখে পড়তে হল অনেককেই।

পুলিশের সামনে লজ্জার মুখে পড়তে হল অনেককেই।

  • Share this:

#বীরভূম:

হেলমেট পরলে চকোলেট,  ফুল।  না পরলে হেলমেট উপহার দিয়ে পরার আবেদন করে হাতজোড় করছে পুলিশ। বীরভূম জেলা ট্রাফিক পুলিশ এভাবেই সিউড়ির চৈতালি মোড়ে সচেতন করল বাইক চালকদের। এভাবেই জেলার বিভিন্ন জায়গায় সচেতনতা চলবে বলে জানা গিয়েছে বীরভূম জেলা পুলিশের তরফে। ২০১৬ সালে রাজ্য সরকার ৮ই জুলাই দিনটিকে "Safe Drive, Save Life Day" ঘোষণা করে। ঠিক তারপর থেকেই ৮ জুলাই দিনটি পালিত হয়ে আসছে রাজ্যে।

৮ জুলাই "Safe drive save life day"। বীরভূম জেলা পুলিশের উদ্যোগে এদিন পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠির হাত ধরে বের হল "Safe drive save life" এর একটি ট্যাবলো। সেই ট্যাবলো ঘুরবে  বীরভূম জেলা জুড়ে। পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি জানান, করোনা পরিস্থিতির কারণে এই বছর সব বড় অনুষ্ঠান স্থগিত রাখা হয়েছে। ছোটো করেই পালন করা হচ্ছে আজকের এই বিশেষ দিন। বীরভূমের সিউড়িতে হেলমেট ছাড়া গাড়ি নিয়ে বেরনো ব্যক্তিদের হাতে একটি হেলমেট , চকোলেট ও একটি করে গোলাপ ফুল তুলে দিচ্ছে জেলা পুলিশ। তার সঙ্গে সতর্ক করছে হেলমেট ছাড়া মানুষদের ও সচেতন করছে আইন সম্পর্কেও। পাশাপাশি যাঁরা আইন মেনে হেলমেট পরে বেড়িয়েছেন তাঁদেরও সাধুবাদ জানাচ্ছে পুলিশ।

পুলিশের সামনে লজ্জার মুখে পড়তে হচ্ছে হেলমেট ছাড়া ব্যক্তিদের।  হাতে গোলাপ ও চকোলেট পেয়ে পরবর্তীকালে হেলমেট মাথায় নিয়ে তবেই বেরোবেন এমনটাই কথা দেন পুলিশকে। অন্য দিকে আইন মেনে হেলমেট পরে বেরোনো ব্যক্তিরা পুলিশের তরফ থেকে ফুল পেয়ে আপ্লুত । তাঁরা নিজেরা হেলমেট পড়ার সঙ্গে অন্য সাধারণ মানুষদের হেলমেট পড়ার বার্তা দেন। গোটা সপ্তাহ জুড়ে চলবে এই অনুষ্ঠান । বিশেষ করে নজর রাখা হবে বিভিন্ন জাতীয় সড়ক গুলোর ওপর। যেই রাস্তা গুলির মধ্যে থাকা গর্তে জল জমে দুর্ঘটনা ঘটার সম্ভবনা আছে সেগুলি রাখা হবে নজরে। এছাড়াও লক্ষ রাখা হবে যাতে রাস্তায় দুর্ঘটনার সংখ্যা কমানো যায়। এই গোটা এক সপ্তাহ জুড়ে বিশেষ নজরদারি চালাবে বীরভূম জেলা পুলিশ।

Published by:Suman Majumder
First published: