Bengal News | Gold Coin Fraud : প্রতারণার ফাঁদে সহজ সরল মানুষ! সোনার কয়েনের লোভ দেখিয়ে সর্বস্ব লুঠ, তারপর?

প্রতারণার নতুন ফাঁদ

Bengal News | Gold Coin Fraud : ফোন করে বলা হয় মাটির নীচ থেকে পাওয়া গিয়েছে অনেক সোনার কয়েন (Gold Coin Fraud)।

  • Share this:

#সিউড়ি : জেলা থেকে কলকাতা প্রতারণার নতুন ফাঁদ! নকল কয়েন বিক্রির নাম রমরমিয়ে চলছে প্রতারণা (Gold Coin Fraud)। কোনও এক ব্যক্তিকে টার্গেট করে ফোনের সাহায্যে ফেলা হয় ফাঁদে। একটি অজানা ফোন নম্বর থেকে ফোন করে বলা হয় মাটির নীচ থেকে পাওয়া গিয়েছে অনেক সোনার কয়েন (Gold Coin Fraud)। তারপরই এই প্রলোভন দেখিয়ে দুষ্কৃতীরা ফাঁদে ফেলে সহজ-সরল মানুষকে। ঘটনাচক্রে দেখা যায় সোনার কয়েন গুলির মধ্যে একটি সোনার কয়েন আসল সোনার (Gold Coin Fraud)। কিন্তু বাকি কয়েনগুলি সোনার রং করা নকল কয়েন। যাতে মানুষকে অনায়াসেই ফেলা যায়  তাদের এই প্রতারণার ফাঁদে (Gold Coin Fraud)। এবার এমনই এক চক্রকে ফাঁদ পেতে ধরে ফেললো পুলিশ। নকল সোনার কয়েন বিক্রির ঘটনায় গ্রেফতার হল বীরভূমের (Birbhum News) সিউড়ির চারজন ব্যক্তি। সিউড়ী থানার পুলিশ সারা রাত ধরে অভি্যান চালিয়ে সোনার কয়েন বিক্রির ঘটনায় এই চার জন দুষ্কৃতীকে গ্রেফতার করেছে শুক্রবার।

বীরভূমে গ্রেফতার ৪ বীরভূমে গ্রেফতার ৪

জানা যাচ্ছে সোনার কয়েনের (Fake Gold Coin) মত বিরাট প্রলোভন দেখানোর ফলে স্বাভাবিক ভাবেই অনেক মানুষ লোভে পরে পা দেন এই দুষ্কৃতীদের সাজানো ফাঁদে। শিকার হন প্রতারণার। কিছু দিন আগেই এমনই এক ঘটনার শিকার হন কুলটির এক বাসিন্দা। তাকেও  একই ভাবে ফোন করে সোনার কয়েনের কথা বলে ফেলা হয় ফাঁদে। ঠিক তার পরক্ষণেই এই ঘটনা বীরভূম জেলা পুলিশের সামনে উঠে আসে। এই প্রতারণার কাণ্ড সামনে আসতেই চটজলদি তদন্ত শুরু করে পুলিশ। এবং কিছুদিন তদন্ত চালানোর পরই  বীরভূমের সিউড়ির একটি গ্রাম থেকে ধরে ফেলেন এই নকল সোনার কয়েন বিক্রির সঙ্গে যুক্ত চার দুষ্কৃতীকে।

আরও পড়ুন : চুরির ভাগ না পেয়ে খুন করে মাটিতে পুঁতে রাখে ২ সঙ্গী, ৮ মাস পর যুবকের দেহ উদ্ধার

পুলিশ হেফাজতে থাকা ধৃতদের কাছে নকল সোনার কয়েন ছাড়াও পাওয়া গিয়েছে আগ্নেয়াস্ত্র সহ বেশ কিছু বন্ধুকের গুলি।  ধৃতদের কাছে থাকা সেই আগ্নেয়াস্ত্র এবং গুলি  উদ্ধার করা হয়েছে বীরভূম জেলা পুলিশের তৎপরতায়। গ্রেফতার এই চারজন ধৃতের নাম, শেখ সামশের আলি, শেখ মুশারফ মুসা, সেখ সফিউল্লা এবং ওমর ফারুক। পুলিশ সূত্রে জানা গিয়েছে চার জন ধৃতের প্রত্যেকেরই বাড়ি বীরভূমের সিউড়ি থানার অন্তর্গত দমদমা নামক একটি গ্রামে। বর্তমানে ধৃত চারজনই রয়েছে পুলিশ হেফাজতে। খোঁজ চলছে বাকিদেরও।

Published by:Sanjukta Sarkar
First published: