Cyclone Yaas Update: গঙ্গা তীরবর্তী এলাকার ইয়াস পরিস্থিতি খতিয়ে দেখলেন মন্ত্রী স্বপন দেবনাথ 

swapan debnath cyclone yaas

এদিন সকাল থেকেই ইয়াস মোকাবিলায় বিভিন্ন এলাকার পরিস্থিতি খতিয়ে দেখেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ (Swapan Debnath monitor Cyclone Yaas situation)।

  • Share this:

#বর্ধমান: গঙ্গা তীরবর্তী এলাকার ইয়াস (Cyclone Yaas situation)পরিস্থিতি খতিয়ে দেখলেন মন্ত্রী স্বপন দেবনাথ (Swapan Debnath)। বুধবার পূর্ব বর্ধমান (Burdwan)  জেলার কালনা মহকুমার গঙ্গা লাগোয়া বিভিন্ন গ্রামে যান তিনি। বাসিন্দাদের ঝড় ও ভারি বৃষ্টির ব্যাপারে সতর্ক করেন। জেলা প্রশাসন জানিয়েছে, পরিস্থিতি মোকাবিলায় ষাট জন সেনার (Army to combat Cyclone Yaas) একটি দল জেলায় রয়েছে। এছাড়াও এনডিআরএফ দু দলে বিভক্ত হয়ে কালনা ও জামালপুরে রয়েছে। পরিস্থিতি অনুযায়ী তাদের কাজে লাগানো হবে। জেলা শাসক প্রিয়াংকা সিংলা বলেন, প্রতিটি ব্লকেই ত্রাণ শিবির প্রস্তুত রাখা হয়েছে (Relief camp for Cyclone Yaas)। ত্রিপল সহ ত্রাণ সামগ্রী মজুত রয়েছে। ইতিমধ্যেই তিনশো পরিবারকে ত্রাণশিবিরে নিয়ে আসা হয়েছে। প্রয়োজনে স্কুলগুলিতেও শিবির খোলা হবে।

এদিন সকাল থেকেই ইয়াস মোকাবিলায় বিভিন্ন এলাকার পরিস্থিতি খতিয়ে দেখেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। বুধবার প্রথমে তিনি যান জালুই ডাঙ্গা এলাকায়। সেখানে গঙ্গার ঘাট ঘুরে দেখেন। গঙ্গা তীরবর্তী বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। এরপর সিদ্ধেপাড়া গঙ্গার ঘাট, পিয়ারনগর এবং ধাত্রীগ্রাম এলাকায় গঙ্গার ঘাটে পৌঁছে সেখানে পরিস্থিতি খতিয়ে দেখেন। এদিন পিয়ারনগর গঙ্গার ঘাটে কালনা বিধায়ক দেবপ্রসাদ বাগও সঙ্গে ছিলেন।

মন্ত্রী স্বপন দেবনাথ জানান, বিভিন্ন এলাকা থেকে ত্রাণ শিবিরে অনেক মানুষকে রাখা হয়েছে। তাঁদের জন্য খাবার ব্যবস্থা করা হচ্ছে। আমি নিজে সকাল থেকে বিভিন্ন এলাকা পরিদর্শন করছি। হেমায়েতপুরে কন্ট্রোল রুম খুলে আগামী চব্বিশ ঘন্টা প্রতি মুহূর্তের ঘটনাক্রমের ওপর নজর রাখার পরিকল্পনা নেওয়া হয়েছে। জেলা প্রশাসন জানিয়েছে, ঝড় তেমন না হলেও ভারি বৃষ্টির আশংকা রয়েছে। সামগ্রিক পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে। বর্ধমানের তিন নম্বর ইছলাবাদ এলাকায় একটি বাড়ির একাংশ ভেঙে পড়ে এক বৃদ্ধা গুরুতর আহত হন। তাঁকে উদ্ধার করে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাড়ির দোতলার বারান্দা ভেঙে পড়ে যান তিনি। দীর্ঘদিনের পুরনো বাড়িটি ভঙ্গুর থাকার জন্যই এই ঘটনা ঘটেছে বলে এলাকার বাসিন্দারা জানিয়েছেন।

Published by:Pooja Basu
First published: