Home /News /south-bengal /
Bangla News: উনি কি ডাক্তার নাকি বিধায়ক? শাসক নেতায় মন মজেছে মুরারইয়ের!

Bangla News: উনি কি ডাক্তার নাকি বিধায়ক? শাসক নেতায় মন মজেছে মুরারইয়ের!

Bangla News

Bangla News

চিকিৎসা পরিষেবা প্রদান করার ক্ষেত্রে কোনরকম খামতি রাখেননি যে বিধায়ক তিনি হলেন ডাঃ মোশারফ হোসেন (Bangla News)।

  • Share this:

    #বীরভূম: বিধায়ক বা সাংসদ, আমজনতার ভোটে জনপ্রতিনিধি হয়ে ওঠা এমন মানুষগুলি সম্পর্কে নানান ধারণা তৈরি হয় সাধারন মানুষদের মধ্যে (Bangla News)। জনপ্রতিনিধি হয়ে ওঠা মানেই যেন তিনি ধরাছোঁয়ার বাইরে! তবে এমন কিছু জনপ্রতিনিধি রয়েছেন যারা এই ধরনের ধ্যান-ধারণাকে বদলে দিচ্ছেন (Bangla News)। সেইরকমই একজন প্রতিনিধি বিধায়ক হয়েও আর পাঁচটা চিকিৎসকের মতই নিজেকে পরিষেবা প্রদানে মগ্ন রেখেছেন। চিকিৎসা পরিষেবা প্রদান করার ক্ষেত্রে কোনরকম খামতি রাখেননি যে বিধায়ক তিনি হলেন ডাঃ মোশারফ হোসেন (Bangla News)।

    এই চিকিৎসক একুশের বিধানসভা নির্বাচনে মুরারই বিধানসভা কেন্দ্র থেকে শাসকদল তৃণমূল হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং বিপুল ভোটে জয়লাভ করেন। বিপুল ভোটে জয়লাভ করার পর বিধায়ক হলেও তিনি তার চিকিৎসা পরিষেবা সমানভাবে বজায় রেখেছেন। তার চিকিৎসা পরিষেবা সমানভাবে বজায় রাখার ছবি ধরা পড়লো বৃহস্পতিবার। এদিন বীরভূমের মুরারই স্টার ক্লাবের উদ্যোগে একটি বিনামূল্যে চিকিৎসা শিবিরের আয়োজন করা হয়। এই চিকিৎসা শিবিরে বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসকদের আনা হয় সাধারণ দুঃস্থ দরিদ্র মানুষদের পরিষেবা দেওয়ার জন্য। আর এই শিবিরেই পরিষেবা দিতে লক্ষ্য করা গেল এলাকার বিধায়ক তথা শিশু বিশেষজ্ঞ মোশারফ হোসেনকে। তিনি এদিন অন্যান্য চিকিৎসকদের মতোই ক্যাম্পে একের পর এক শিশুর চিকিৎসা করেন।

    আরও পড়ুন: বিশেষ ক্লাস নেওয়ার নামে ছাত্রীকে 'ধর্ষণ' শিক্ষকের! ভয়ঙ্কর ঘটনা সল্টলেকে

    এইভাবে বিধায়ক চিকিৎসকের হাতে চিকিৎসা পেয়ে স্বাভাবিকভাবেই আপ্লুত স্থানীয় বাসিন্দারা। অন্যদিকে চিকিৎসক মোশারফ হোসেন আমাদের জানিয়েছেন, তিনি এর আগেও বিভিন্ন জায়গায় এমন বিনামূল্যে চিকিৎসা শিবিরে উপস্থিত হয়ে চিকিৎসা পরিষেবা দিয়েছেন। তবে বিধায়ক হওয়ার পর এই প্রথম তিনি এই ভাবে পরিষেবা দিলেন। একজন জনপ্রতিনিধি হিসেবে এমন পরিষেবা দেওয়ার পরিপ্রেক্ষিতে তিনি আপ্লুত।

    আরও পড়ুন: মহিলা এটা করলেন কী! খাবারে নিজেই চুল ফেলে দোকানে প্রতারণা! কলকাতার কাণ্ড তুমুল ভাইরাল

    পাশাপাশি তিনি এটাও জানিয়েছেন, আগামী দিনে এই বিধানসভা এলাকায় বিভিন্ন জায়গায় এমন বিনামূল্যে চিকিৎসা শিবির করা হবে এবং সেগুলিতেও তিনি উপস্থিত থেকে আর পাঁচটা চিকিৎসকের মতোই পরিষেবা দেবেন। অন্যদিকে, এই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, মুরারইয়ের অবস্থান ভৌগলিক দিক দিয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ। একদিকে এই এলাকা বীরভূমের শেষ প্রান্ত, অন্যদিকে রয়েছে ঝাড়খন্ড এবং মুর্শিদাবাদ। যে কারণে এখানকার যে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র রয়েছে তা আগামীদিনের স্টেট জেনারেল হাসপাতালে রূপান্তরিত করার বিষয়ে স্বাস্থ্য দপ্তরে আবেদন জানানো হয়েছে। এই প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র স্টেট জেনারেল হাসপাতালে রূপান্তরিত হলে বহু মানুষ উপকৃত হবেন। কারণ এমনিতেই এই এলাকা থেকে রামপুরহাট প্রায় ৩৫ কিলোমিটার দূরে।

    মাধব দাস

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Birbhum news

    পরবর্তী খবর