Home /News /south-bengal /
Unique Marriage Initiative: অতিথিদের জন্য ভার্চুয়াল বিয়ে দেখা, হোম ডেলিভারিতে ভুঁড়িভোজ! করোনাকালে পথ দেখাচ্ছেন বর্ধমানের যুগল

Unique Marriage Initiative: অতিথিদের জন্য ভার্চুয়াল বিয়ে দেখা, হোম ডেলিভারিতে ভুঁড়িভোজ! করোনাকালে পথ দেখাচ্ছেন বর্ধমানের যুগল

হবু দম্পতি সন্দীপন ও অদিতি।

হবু দম্পতি সন্দীপন ও অদিতি।

সেটা যে কোনও ভাবেই সম্ভব নয়, সেটাই প্রমাণ করতে চলেছেন বর্ধমানের এক যুগল (Unique Marriage Initiative)।

  • Share this:

#বর্ধমান: ভার্চুয়াল যুগ। ওয়ার্ক ফ্রম হোম থেকে ডিজিটাল প্ল্যাটফর্মে বিনোদন। করোনাভাইরাসের কালবেলায় এ ভাবেই তো নিউ নর্ম্যালে অভ্যস্ত হয়ে পড়েছি আমরা। এরই মাঝে জীবনের সবটুকু আনন্দ খুঁজে নেওয়ার চেষ্টায় দিনরাত এক করছি সকলে। আশা একটাই, এই ভাইরাসের সময় শেষ হবেই। করোনাভাইরাসের এমন কঠিন সময়ে মাস্ক-স্যানিটাইজার-করোনাবিধির যুগে নিয়ম বদলেছে সব কিছুরই। ভিড় এড়ানো, শারীরিক দূরত্ব বজায় রাখতে বলা হচ্ছে বার বার। কিন্তু মনের দূরত্ব? না, সেটা যে কোনও ভাবেই সম্ভব নয়, সেটাই প্রমাণ করতে চলেছেন বর্ধমানের এক যুগল (Unique Marriage Initiative)।

করোনাকালে বিয়েবাড়িতে জমায়েতে বিধিনিষেধ রয়েছে সরকারের। আর বিয়ের মতো জীবনের একটি গুরুত্বপূর্ণ দিনে সেজেগুজে করোনা আক্রান্ত হওয়ার কোনও মানেই হয় না। তার মধ্যে আত্মীয়স্বজনদের উপস্থিতি তাঁদেরও ঝুঁকিপূর্ণ হবে। ফলে স্মার্ট উপায়ে (Unique Marriage Initiative) বিয়ের প্রস্তুতি করেছেন বর্ধমানের মেমারির পাল্লারোডের পাত্র সন্দীপন সরকার। পাত্রীও বর্ধমানেরই অদিতি দাস। সন্দীপন ও অদিতি বিয়ে করবেন আগামী ২৪ জানুয়ারি। বিয়ে আগে ঠিক হলেও, নতুন করে করোনার ঢেউ রাজ্য তথা দেশে আছড়ে পড়ায় অনুষ্ঠানে রাশ টানতে হয়েছে দুই পরিবারকেই। বর্ধমানের করোনা পরিস্থিতিও আশঙ্কার।

আরও পড়ুন: দৈনিক সংক্রমণ কমলেও দেশজুড়ে বাড়ল করোনায় মৃত্যু! শিকার বাড়ল ওমিক্রনেরও

সরকারি নিয়মে বিয়ের অনুষ্ঠানে অতিথি ৫০ থেকে বেড়ে ২০০ হলেও তা করতে চান না সন্দীপন ও অদিতি (Unique Marriage Initiative)। আবার বিয়ের অনুষ্ঠানের জাঁকজমকও কমাতে চান না তাঁরা। তাহলে? করোনাকালের নিউ নর্ম্যালে অভ্যস্ত জুটি ভার্চুয়াল মাধ্যমকেই কাজে লাগানোর পরিকল্পনা করেছেন। বিয়ের অনুষ্ঠানে সশরীরে থাকবেন ৫০ জন, তবে বিয়ে দেখবেন দুই পরিবারের পরিচিত বহু মানুষ। গুগল মিটে দেখা যাবে সেই বিয়ে। ভুঁড়িভোজেরও বন্দোবস্ত করা হয়েছে প্রত্যেকের জন্য। অনলাইন খাবার ডেলিভারি সংস্থা জোম্যাটোর মাধ্যমে সকলের বাড়িতে পৌঁছে যাবে খাবার।

. .

আরও পড়ুন: সাই পল্লবীর মতো দীঘল কালো কোঁকড়া চুল পেতে চান? এভাবে যত্ন নিন

অনলাইন খাবার ডেলিভারি সংস্থার তরফেও এই বিয়ের কথা উল্লেখ করে একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে। এই বিয়েতে থাকছে আরও অভিনবত্ব। বিয়ের তত্ত্বে থাকছে মাস্ক, স্যানিটাইজার, গল্পের বই, ঘরের ভিতর রাখা যাবে – এমন গাছ। একইসঙ্গে মরণোত্ত্বর দেহ দানের ফর্মও রাখা থাকছে। বর বিয়ে করতে যাবেন সাইকেলে। প্রীতিভোজের দিন কেউ সাইকেল নিয়ে এলে বিশেষ উপহারও দেবেন এই দম্পতি। করোনার কালবেলায় বর্ধমানের এই যুগলের অভিনবত্ব পথ দেখাচ্ছে বহু মানুষকে।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Bangla News, Coronavirus, New Normal, Online food

পরবর্তী খবর