Football World Cup 2018

অটো-টোটোর সংঘর্ষে উত্তাল ব্যান্ডেল স্টেশন চত্ত্বর !

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 06, 2017 05:57 PM IST
অটো-টোটোর সংঘর্ষে উত্তাল ব্যান্ডেল স্টেশন চত্ত্বর !
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 06, 2017 05:57 PM IST

#ব্যান্ডেল: অটো-টোটোর সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নিল ব্যান্ডেল স্টেশন চত্ত্বর।ভাঙচুর চলল দশটি টোটো এবং তিনটি অটোতে। সংঘর্ষে আহত পাঁচ জন।পরিস্থিতি সামলাতে নামানো হল র‍্যাফ।

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর,ব্যান্ডেল স্টেশন চত্ত্বরে টোটো স্ট্যান্ড করা নিয়ে গন্ডোগোলের সূত্রপাত।দীর্ঘদিন ধরে অটো স্ট্যান্ড রয়েছে ব্যান্ডেলে।বুধবার তার পাশে টোটো দাঁড়াতে গেলে বাধা দেয় অটো চালকরা। অভিযোগ এর পরই পোলবা রুটের তিন অটো চালককে মারধর করে অটো আটকে রাখা হয়। বৃহস্পতিবার সকাল থেকে দশটি রুটের প্রায় ৩৫০ অটো বন্ধ করে দেয়।ব্যান্ডেল মোড়ে জিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখায়। শুক্রবার সকাল থেকে অটো বন্ধ রেখে আন্দোলনে নামে অটো চালকরা।

সাহেব বাগান মাঠে কয়েকশ টোটো জড়ো হয়। দুপুর ১টা নাগাদ টোটোর মিছিল ব্যান্ডেল স্টেশনের দিকে ঢুকতে গেলে অটো চালকদের সঙ্গে সংঘর্ষ বেধে যায়।দশটি টোটো ভাঙচুর করে উল্টে দেওয়া হয়।লাঠি সোটা ইঁট দিয়ে চলে ভাঙচুর।আহত হন পাঁচ টোটো চালক।পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে।ট্রেন যাত্রী স্থানীয় ব্যাবসায়ীরা আতঙ্কে ছোটাছুটি শুরু করে দেন।ঘটনাস্থলে চুঁচুড়া থানার পুলিশ আরপিএফ পৌঁছায়।

পরিস্থিতি সামলাতে আনা হয় র‍্যাফ।দুই দিকে দাঁড়িয়ে দু’পক্ষ স্লোগান দিতে থাকে।অটো এবং টোটো দুই ইউনিয়ন-ই তৃণমূলের।তা সত্ত্বেও কেন এই অশান্তি ? অটো ইউনিয়নের নেতা পীযূষ ধর বলেন, শিক্ষিত বেকার ছেলেরা লোন করে টোটো কিনে কিছু পয়সা আয় করে সংসার চালাচ্ছে।অটোর অসুবিধা না করেই টোটো যাতে দাঁড়াতে পারে সেটা চাইছেন টোটো চালকরা।ওরা একটা মিছিল করছিল সেখানেই হামলা হয়।কোথাও একটা ভুল বোঝাবুঝি হচ্ছে।অন্যদিকে অটো ইউনিয়নের নেতা শেখ আমজাদ আলি বলেন,টোটো বড় রাস্তায় চলবে না প্রশাসনিক স্তরে সিদ্ধান্ত হওয়া সত্ত্বেও বড় রাস্তায় অসংখ্য টোটো চলছে। প্রশাসন তাতে নির্বিকার। ব্যান্ডেল ফাঁড়ির বড়বাবু প্রসেনজিৎ চক্রবর্তী আশ্বাস দিয়েছিলেন টোটো স্ট্যান্ড হবে না। তার পরেও টোটো মিছিল করে স্ট্যান্ডের দখল নিতে আসে।পুরোনো টোটো এনে নিজেরাই ভেঙে অটো চালকদের নামে দোষ দিচ্ছে।কোনওমতেই ব্যান্ডেলে টোটো স্ট্যান্ড মানা হবে না বলেই দাবি অটো চালকদের।প্রশাসনিক স্তরে আলোচনা করে সমস্যা মেটানোর চেষ্টা করা হবে বলে জানা গিয়েছে।

First published: 05:57:38 PM Jan 06, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर