corona virus btn
corona virus btn
Loading

২৬০-২৮০ টাকা কেজি মুরগির মাংস! দাম নিয়ন্ত্রণে কাল থেকে বাজারে হানা দেবে টাস্কফোর্স

২৬০-২৮০ টাকা কেজি মুরগির মাংস! দাম নিয়ন্ত্রণে কাল থেকে বাজারে হানা দেবে টাস্কফোর্স
সংগৃহীত ছবি

সরকারি ফার্ম হরিণঘাটায় ১৪০ টাকা কেজি দরে মুরগির মাংস বিক্রি হচ্ছে । সেখানে জেলায় জেলায় কাটা মুরগির মাংসের দাম ২৬০-২৮০ টাকা ।

  • Share this:

#বর্ধমানঃ মুরগির মাংসের দাম কমাতে উদ্যোগী হলেন মন্ত্রী স্বপন দেবনাথ । তিনি প্রাণী সম্পদ বিকাশ দফতরের মন্ত্রী । তাঁর জেলাতেই মুরগির মাংসের দাম কেজি প্রতি দুশো আশি টাকা । সেকথা জানতে পেরেই মুরগির আকাশছোঁয়া দাম কমাতে আধিকারিকদের তৎপরতা বাড়াতে নির্দেশ দেন মন্ত্রী ।

এদিন বর্ধমান জেলা পরিষদে উন্নয়ন নিয়ে বৈঠক করতে এসেছিলেন প্রাণী সম্পদ বিকাশ মন্ত্রী স্বপন দেবনাথ । সেখানেই মুরগির মাংসের অগ্নিমূল্যের কথা শোনেন । কেন আকাশ ছোঁয়া দাম মুরগির মাংসের ? ফোন করে খোঁজ নেওয়া শুরু করেন । তিনি বলেন, সরকারি ফার্ম হরিণঘাটায় ১৪০ টাকা কেজি দরে মুরগির মাংস বিক্রি হচ্ছে । সেখানে জেলায় জেলায় কাটা মুরগির মাংসের দাম ২৬০-২৮০ টাকা । এতো বেশি ফারাক কেন ? মুরগির মাংসের ঘাটতি না থাকলেও এত বেশি দাম নেওয়া হচ্ছে কেন,  তা দফতরের আধিকারিকদের খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে । তিনি বিভাগীয় আধিকারিকদের পোলট্রি ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গেও কথা বলার নির্দেশ দেন ।

পূর্ব বর্ধমানের জেলা শাসক বিজয় ভারতীর সঙ্গেও ফোনে কথা বলেন তিনি । মুরগির মাংসের দাম নিয়ন্ত্রণে আনতে জেলার বাজারগুলিতে অভিযানে নামার পরামর্শ দেন তিনি । মন্ত্রীর নির্দেশে জেলা পর্যায়ের টাস্কফোর্সকে শনিবার থেকেই বাজারে বাজারে অভিযানে নামতে বলা হচ্ছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে । আমফান পরবর্তী সময়ে সবজি মাছের সঙ্গে তাল মিলিয়ে লাফিয়ে লাফিয়ে দাম বাড়ছে মুরগির মাংসের । করোনা আবহে এক সময় ১০০ টাকায় চারটে মুরগি মিলেছিল । সেই লোকসান এখন পুষিয়ে নিতেই দাম বাড়ানো হয়েছে বলে অভিযোগ । খাসির মাংস দাম এমনিতেই মধ্যবিত্তের নাগালের বাইরে । এখন মুরগির মাংসও মহার্ঘ্য হয়ে দাঁড়াচ্ছে । বাসিন্দাদের সমস্যা মেটাতে তাই উদ্যোগী হলেন মন্ত্রী ।

Saradindu Ghosh

Published by: Shubhagata Dey
First published: June 12, 2020, 8:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर