এই রাজ্যে শুধু মুর্শিদাবাদেই প্রতিদ্বন্দ্বিতা করবে মিম! কিন্তু কেন?

এই রাজ্যে শুধু মুর্শিদাবাদেই প্রতিদ্বন্দ্বিতা করবে মিম! কিন্তু কেন?

AIMIM will only contest from Mursidabad WB Assembly Election 2021

নির্বাচনের অনেক আগে থেকেই সারা রাজ্যে প্রার্থী দেওয়ার কথা থাকলেও বর্তমানে শুধুমাত্র মুর্শিদাবাদকেই পাখির চোখ করছে এআইএমআইএম (মিম)৷ হায়দরাবাদের থেকে এমনই নির্দেশ পাওয়া গিয়েছে বলে জানালেন মিমের অবজার্ভার আসাদুল্লাহ সেখ

  • Share this:

#মুর্শিদাবাদ: নির্বাচনের অনেক আগে থেকেই সারা রাজ্যে প্রার্থী দেওয়ার কথা থাকলেও বর্তমানে শুধুমাত্র মুর্শিদাবাদকেই পাখির চোখ করছে এআইএমআইএম (মিম)৷ দলের পক্ষ থেকে জানা গিয়েছে শুধুমাত্র মুর্শিদাবাদে প্রতিদ্বন্দ্বিতা করবে মিম। মুর্শিদাবাদে ২২টি আসনের মধ্যে ১৩টি আসনে প্রার্থী দেবে মিম। রাজ্যের আর কোথাও প্রার্থী দেওয়া হবে না। হায়দরাবাদের থেকে এমনই নির্দেশ পাওয়া গিয়েছে বলে জানালেন মিমের অবজার্ভার আসাদুল্লাহ সেখ।

বিহারে বিধানসভা নির্বাচনে পাঁচটি আসনের জয়ের পর বাংলাতে নির্বাচনে  লড়াই করার ঘোষণা করেছিলেন আসাউদ্দিন ওয়াইসি। ঘোষণার পর বিভিন্ন জেলাতে তাঁর সংগঠন কাজ শুরু করে দিয়েছিল। জানুয়ারি মাসে ফুরফুরা শরীফে এসে আব্বাস সিদ্দিকের সঙ্গে বৈঠক করেন ওয়াইসি। জোট করে লড়াই করার কথা থাকলেও পরবর্তীকালে আব্বাস সিদ্দিকী বাম কংগ্রেসের জোট সামিল হয়। আর এতেই ধাক্কা খায় মিম।

মুর্শিদাবাদে ২২ টি আসনে প্রথমদিকে প্রার্থী দেওয়ার কথা থাকলেও সেই জায়গা থেকে সরে আসে মিম। তাঁরা চাইছে  যে সমস্ত ব্লকে তাঁদের  সংগঠন রয়েছে প্রতিটি বুথে এজেন্ট দিতে পারবে সেই সমস্ত জায়গাতেই তাঁরা প্রার্থী দেবে। যে সমস্ত ব্লকে সংখ্যালঘু মানুষরা রয়েছেন  সেই সমস্ত ব্লকেই প্রার্থী দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে মিম। সেক্ষেত্রে ফারাক্কা, সুতি,  জঙ্গিপুর, রঘুনাথগঞ্জ, সাগরদিঘী, জলঙ্গি ডোমকল এর মতো ব্লককে চিহ্নিত করা হয়েছে।

আগামী রবিবারে প্রার্থী ঘোষণা করবে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে।মুর্শিদাবাদে বেশ কয়েকটি সভা করবেন আসাউদ্দিন ওয়াইসি। প্রতিটি বিধানসভা কেন্দ্রে দুটি করে সভা করার সিদ্ধান্ত নিয়েছেন আসাউদ্দিন ওয়াইসি। মুর্শিদাবাদে কয়েক দিন থাকবেন ও দলীয় প্রচারে কাজ নিজে দেখাশোনা করবেন বলে সংগঠনের নেতৃত্বের দাবি। জেলার পর্যবেক্ষক আসাদুল্লাহ সেখ বলেন, হায়দ্রাবাদ থেকে আমাদের নির্দেশ দেওয়া হয়েছে মুর্শিদাবাদে কেবলমাত্র প্রার্থী দেওয়া হবে। যে সমস্ত ব্লকে সংগঠন মজবুত হয়েছে সেখানেই প্রার্থী দেওয়া হবে।

(প্রণব কুমার বন্দ্যোপাধ্যায়)

Published by:Subhapam Saha
First published:

লেটেস্ট খবর