Murshidabad News|| উচ্চ মাধ্যমিকে নম্বর কম পাওয়ায় ক্ষোভ! পড়ুয়াদের তাণ্ডবে তছনছ গোটা স্কুল

বহরমপুর ব্লকের শ্রীকৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ে উচ্চ মাধ্যমিকে নম্বর কম দেওয়ার অভিযোগে বিক্ষোভ।

HS Candidates Vendalised School Premises in Murshidabad: বহরমপুর ব্লকের শ্রীকৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ে উচ্চ মাধ্যমিকে নম্বর কম দেওয়ার অভিযোগে ভাঙচুর চালায় একদল ছাত্র।

  • Share this:

#বহরমপুর: উচ্চ মাধ্যমিকে ফলাফল (Higher Secondary Results 2021) প্রকাশের পর থেকে বুধবার দুপুর পর্যন্ত অব্যাহত ছিল পড়ুয়াদের বিক্ষোভ। তবে বুধবার উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ রাজ্যের সমস্ত অকৃতকার্য পড়ুয়াদের পাশ করিয়ে দেয়। সেই সমস্ত পড়ুয়াদের নতুন মার্কশিট আজ হেকেই স্কুলগুলির প্রধান শিক্ষকদের হাতে তুলে দেওয়া হচ্ছে। পড়ুয়াদের শুক্রবার স্কুলে যোগাযোগের নির্দেশ এওয়া হয়েছে। কিন্তু আজকে পড়ুয়ারা পাশ করে যাওয়ার পরেও মুর্শিদাবাদের একটি স্কুলে ছাত্ররা বিক্ষোভ দেখায়। বহরমপুর ব্লকের শ্রীকৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ে ভাঙচুর করে স্কুলের আসবাব।

বুধবার দুপুরে বহরমপুর ব্লকের শ্রীকৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ে উচ্চ মাধ্যমিকে নম্বর কম দেওয়ার অভিযোগে ভাঙচুর চালায় একদল ছাত্র। পড়ুয়াদের দাবি, এ বছর স্কুলে ৫৮ জন উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ছিল। তার মধ্যে ৫৭ জন পাশ করেছে। কিন্তু যে নম্বর পাওয়ার আশা তারা করেছিল, তার চেয়ে অনেক কম নম্বর এসেছে। যা নিয়ে চরম অসন্তুষ্ট তারা। তার জেরেই এ দিন উত্তেজিত পড়ুয়ারা স্কুলের তালা ভেঙে ব্যাপক ভাঙচুর চালায়। একের পর এক বেঞ্চ, পাখা ভাঙতে থাকে। আটকে রাখা হয় স্কুলের শিক্ষক শিক্ষিকাদের। গোটা ঘটনার কথা সংসদে জানানো হবে বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

স্কুল কর্তৃপক্ষের কথায়, মাধ্যমিক ও একাদশ শ্রেণির মুল্যায়নের ভিত্তিতে উচ্চ মাধ্যমিকে ফলাফল প্রকাশিত হয়েছে। এতে তাঁদের কোনও হাত নেই। এক শিক্ষক বলেন, "আমরা সংসদে বিষয়টি জানিয়েছি, তারা যা সিদ্ধান্ত নেবেন, সেটা ছাত্রদের জানানো হবে।' স্কুলের প্রধান শিক্ষক প্রসেনজিৎ বিশ্বাস জানান, 'কয়েকদিন আগে রেজাল্ট বেরোলেও ছাত্ররা অসন্তুষ্ট। তাই স্কুলের আসবাবপত্র ভাঙচুর করেছে। তাদের দাবি আরও মার্কস পেত পরীক্ষা হলে, তাই এই ভাঙচুর, আমি উচ্চ কর্তৃপক্ষকে জানিয়েছি।'

একাদশ শ্রেণির পরিক্ষা ওপর নির্ভর করে এই রেজাল্ট, ফলে তাদের নম্বর কম এসেছে। এখন চাইছে তাদের কীভাবে রেজাল্ট আরও ভালো হবে। পরীক্ষায় বসার সুযোগ রয়েছে কিন্তু তারা পরীক্ষায় বসতে রাজি নয়। এ দিন তান্ডবের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বহরমপুর থানার পুলিশ। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 Pranab Kumar Banerjee

Published by:Shubhagata Dey
First published: