দার্জিলিং মেলের ঘটনায় বিতর্ক, অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস রেল পুলিশের

দার্জিলিং মেলের ঘটনায় বিতর্ক, অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস রেল পুলিশের
নিজস্ব চিত্র
  • Share this:

#শিয়ালদহ: দার্জিলিং মেলে ধূমপানকে কেন্দ্র করে যাত্রী-জিআরপি বচসার ঘটনায় বিতর্ক অব্যাহত। সোমবারই যাত্রী ও জিআরপি দুপক্ষের অভিযোগ শিয়ালদহ রেল পুলিশের হাতে এসেছে। অভিযোগ খতিয়ে দেখে দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যাবস্থা নেওয়ার আশ্বাস রেল পুলিশের।

অভিযোগ, রবিবার দার্জিলিং মেলে ধূমপানের জন্য এক যাত্রীর থেকে অতিরিক্ত ফাইন চায় জিআরপি। ঘটনাকে কেন্দ্র করে যাত্রী-জিআরপির মধ্যে গণ্ডগোল বাধে। হাতাহাতির পর্যায়ে পৌঁছয় পরিস্থিতি। গ্রেফতার করা হয় ছয় যাত্রীকে। কিন্তু ঘটনাকে কেন্দ্র করে উঠে আসছে বেশ কিছু প্রশ্ন।

ইণ্ডিয়ান রেলওয়ে অ্যাক্ট অনুসারে ট্রেনে ধূমপান করলে জরিমানা দিতে হবে ১০০ টাকা। যাত্রীদের প্রশ্ন সেক্ষেত্রে কেন ১২০০ বা ১৪০০ টাকা চাওয়া হল? আইন অনুযায়ী জরিমানা করতে পারেন একমাত্র টিটি। জিআরপি কেন জরিমানা আদায় করছে?

যাত্রীদের তোলা ভিডিওতেও বচসার সময় কোনও টিটিকে দেখা যায়নি। তাঁদের অভিযোগ, জিআরপিকে বারবার বলা সত্ত্বেও টিটিকে ডাকতে রাজি হননি তাঁরা। সোমবারই যাত্রী ও জিআরপি দুপক্ষের অভিযোগই শিয়ালদহ রেল পুলিশের হাতে এসেছে। অভিযোগ খতিয়ে দেখে দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যাবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে রেল পুলিশ।

First published: 10:23:41 AM Feb 19, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर