WB Election 2021: বারাসতের পর, স্বরুপনগরেও হচ্ছে না মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা 

WB Election 2021: বারাসতের পর, স্বরুপনগরেও হচ্ছে না মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা 

স্বল্প সময়ে প্রস্তুত নয় মাঠ। নিরাপত্তার কারণে আপাতত স্থগিত সভা

স্বল্প সময়ে প্রস্তুত নয় মাঠ। নিরাপত্তার কারণে আপাতত স্থগিত সভা

  • Share this:

#কলকাতা: বারাসতের পরে ফের স্বরুপনগরের সভা ঘিরে অনিশ্চয়তা। মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা ঘিরে অনিশ্চয়তা জারি হল উত্তর ২৪ পরগণার স্বরুপনগরে। এর আগে বারাসতের সভাও বাতিল করা হয়। সোমবার বারাসতে সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই দিনে প্রায় একই সময়ে বারাসতে সভা করার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। দু'জনের হেলিপ্যাড ও সভাস্থল খুব কাছাকাছি ছিল। এই অবস্থায় নিরাপত্তা জনিত কারণ দেখিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার অনুমতি দেওয়া হয়নি।

দলীয় সূত্রে খবর, নির্বাচন কমিশন এই অনুমতি দেয়নি। বারাসতে সভা বাতিল হওয়ার কারণে, তৃণমূল সিদ্ধান্ত নেয় তারা সভা করবে উত্তর ২৪ পরগণার স্বরুপনগরে৷ যদিও রবিবার গভীর রাতে সেই সভাও বাতিল করা হয়েছে। দলীয় সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর পায়ে আঘাত লাগার কারণে তার নিরাপত্তার নিয়ম অনুযায়ী হেলিপ্যাড ও সভা মঞ্চ হতে হবে অল্প দুরত্বের। প্রয়োজনে মঞ্চ ও হেলিপ্যাড একই মাঠে করতে হবে। রবিবার রাতে বারাসতে মুখ্যমন্ত্রীর সভার দিন পরিবর্তনের পর শেষ বেলায় স্বরুপনগরে মুখ্যমন্ত্রীর সভা করার সিদ্ধান্ত নেয় দল। সেই মত বেশ কয়েকটি মাঠ খোঁজা শুরু হয়।সিএম প্রটোকল মেনে মাঠ পেতে সমস্যা হয়। শেষমেষ গভীর রাতে স্বরুপনগরে মুখ্যমন্ত্রীর সভা বাতিল করা হয়।

অপরদিকে স্থানীয় সূত্রে খবর, গতকাল সন্ধ্যা ৮ টা নাগাদ স্বরুপনগরের সভার কথা জানানো হয় দলীয় নেতৃত্বকে। এর পরেই তড়িঘড়ি মাঠ, ডেকরেটর খোঁজার কাজ শুরু হয়। কিন্তু স্বল্প সময়ের মধ্যে সেই কাজ করাও সম্ভব হয়ে ওঠেনি। তাই শেষমেষ সভা বাতিল করা হল স্বরুপনগরের। একই সাথে পূর্ত দফতরের অনুমতি পেতে দেরি হয়। এই কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী বীণা মন্ডল জানিয়েছেন, "দ্রুত যাবতীয় আয়োজন করে সভা করতে পারা গেল না।" তবে স্বরুপনগর ও বারাসতে শীঘ্রই মমতা বন্দ্যোপাধ্যায় সভা করবেন বলে জানিয়েছেন। তবে পূর্ব সূচী অনুযায়ী মমতার সভা আজ রাণাঘাট, বসিরহাট ও দমদমে হচ্ছে।

Published by:Ananya Chakraborty
First published: