corona virus btn
corona virus btn
Loading

হুড়মুড়িয়ে আক্রান্ত বেড়ে চলেছে! একদিনে একলাফে নতুন করে ১৪ জন করোনা পজিটিভ এই জেলায়

হুড়মুড়িয়ে আক্রান্ত বেড়ে চলেছে! একদিনে একলাফে নতুন করে ১৪ জন করোনা পজিটিভ এই জেলায়

নতুন করে আক্রান্তরা সকলেই সম্প্রতি বাইরের রাজ্য থেকে বাড়ি ফিরেছেন

  • Share this:

#পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় নতুন করে আরও চোদ্দ জন আক্রান্তের হদিশ মিলল। সেই সঙ্গেই আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৬৯৷ নতুন করে আক্রান্তরা সকলেই সম্প্রতি বাইরের রাজ্য থেকে বাড়ি ফিরেছেন এবং এদের মধ্যে বেশির ভাগই মহারাষ্ট্র দিল্লি থেকে এসেছেন বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে। পরিযায়ী শ্রমিকদের আসার সঙ্গে সঙ্গে লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বিগ্ন পূর্ব বর্ধমান জেলার বাসিন্দারা। করোনা আক্রান্তদের হদিশ পেতে বাইরের রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের নমুনা পরীক্ষার উপর জোর দেওয়ার দাবি উঠেছে।

পূর্ব বর্ধমান জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, পূর্ব বর্ধমানের নতুন করে আক্রান্ত ১৪ জনের মধ্যে কেতুগ্রাম এক নম্বর  ব্লকের  পাঁচ  জন রয়েছেন। কেতুগ্রাম দুই নম্বর ব্লকের রয়েছেন তিনজন।কেতুগ্রাম এক নম্বর ব্লকের আক্রান্তরা চেচুঁড়ি, ইহাপুর ও আরগুণের বাসিন্দা। কেতুগ্রাম  দু নম্বর ব্লকের আক্রান্তরা গোয়ালপাড়া, শিলুড়ি ও নৈহাটির বাসিন্দা। এছাড়া মঙ্গলকোটের কুলসোনায় একজন, শিমুলিয়ায় একজন,কাটোয়ার চন্দ্রকোটায় একজন, কালনার জিউধারায় একজন ও  পূর্বস্থলীর পারুলিয়ায় একজন আক্রান্ত হয়েছেন।

জেলা প্রশাসন জানিয়েছে,নতুন করে করোনা আক্রান্ত এলাকাগুলিকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। তার আশপাশের এলাকাকে বাফার জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। কন্টেইনমেন্ট এলাকায় লকডাউন কড়াকড়ি করা হচ্ছে। ওই এলাকার বাসিন্দারা আগামী একুশ দিন এলাকার বাইরে বের হতে পারবেন না। সেই সঙ্গে আক্রান্তের বাড়ি ও তার আশপাশ জীবাণুমুক্ত করা হচ্ছে। আক্রান্তের সংস্পর্শে আসা বাকিদের তালিকা তৈরি করে তাদের কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যাওয়া হচ্ছে। তাদেরও নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হবে।

জেলা প্রশাসন জানিয়েছে, মহারাষ্ট্র, দিল্লি,গুজরাট, মধ্যপ্রদেশ ও তামিলনাড়ু থেকে আসা প্রত্যেক যাত্রীকে বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে হবে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। এই পাঁচ রাজ্য সবচেয়ে বেশি করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে। সে কারণেই এই পাঁচ রাজ্য থেকে আসা যাত্রীদের জন্য বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Saradindu Ghosh

Published by: Debalina Datta
First published: May 29, 2020, 12:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर