Home /News /south-24-parganas /
Property in Mars|| অন্নপ্রাশনে অভিনব উপহার, নাতনিকে মঙ্গলগ্রহের জমি কিনে দিলেন ঠাকুমা, কত দাম পড়ল?

Property in Mars|| অন্নপ্রাশনে অভিনব উপহার, নাতনিকে মঙ্গলগ্রহের জমি কিনে দিলেন ঠাকুমা, কত দাম পড়ল?

title=

Grandmother buy land in Mars : ডায়মন্ডহারবারে নাতনির অন্নপ্রাশন্নে মঙ্গলের জমি উপহার ঠাকুমার। মোট ১ একর জায়গা কিনেছেন তিনি। কন‍্যাসন্তান মানে দু:খ নয় এই বার্তা দিতে এই অভিনব উপহার তাঁর।

  • Share this:

    #ডায়মন্ডহারবার: চাঁদকে ছেড়ে গত কয়েক বছর আগে থেকেই মঙ্গল গ্রহের উপর নজর পড়েছিল বাঙালির। এ বার অন্নপ্রাশনে নাতনিকে উপহার দিতে লাল গ্রহে জমি কিনে ফেললেন ডায়মন্ড হারবারের এক ঠাকুমা। ডায়মন্ড হারবার পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা পেশায় আইনজীবী শিখা হালদারের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার বাসিন্দারা।

    নাতনি দেবাংশ্রীর অন্নপ্রাশন অনুষ্ঠানে মঙ্গলে কেনা জমির দলিল ছেলে দেবায়ন ও বৌমা পিয়ালির হাতে তুলে দিয়ে চমক দেন শিখাদেবী। যা দেখে হতবাক অনুষ্ঠানে আমন্ত্রিত আত্মীয় স্বজনেরা। মঙ্গলবারে নাতনির জন্ম বলে এক জ‍্যোতিষীর কথায় তিনি মঙ্গলগ্রহের জায়গা কিনতে উদ‍্যোগী হন তিনি। মঙ্গলের জায়গা কেনা অফিসিয়াল ওয়েবসাইটে যান তাঁরা। তবে লাল গ্রহে জমি কিনতে প্রচুর টাকা খরচ করতে হয়নি। বলা যেতে পারে একেবারে জলের দরেই মঙ্গল গ্রহে জমি কিনেছেন শিখা হালদার।

    আরও পড়ুন: ভুবন বাদ্যকরের ভাগ্য বদল! রাজমহলে বসে হাতে পেলেন দামী উপহার! ভাইরাল ভিডিও...

    মঙ্গলে ১ একর জমি কিনতে সবমিলিয়ে খরচ পড়েছে ১ লক্ষ টাকার কাছাকাছি। আবেদনের ৩ মাস পর ২৪ শে ফেব্রুয়ারি কাগজপত্র হাতে পান তিনি। তবে তা গোপন রেখেছিলেন শিখাদেবী। অবশেষে নাতনির অন্নপ্রাশনের দিন তা তিনি প্রকাশ করেন।

    মঙ্গলে জায়গা কিনতে ক্লিক করুন এই লিঙ্কে: https://buymars.com/

    কিন্তু মঙ্গলে কী আর কোনও দিন যাওয়া যাবে?

    হালদার পরিবারের দাবি, বিজ্ঞান যেভাবে এগোচ্ছে তাতে করে অদূর ভবিষ্যতে মঙ্গল গ্রহও হয়তো মানুষের বাসযোগ্য হয়ে উঠবে। ইতিমধ্যেই শিখাদেবীর নাতনি দেবাংশ্রীর নামে একটি চিপ নাসা মঙ্গলে পাঠাবে বলে পরিবার সূত্রে জানা গিয়েছে।

    কিন্তু কেন এমন কাণ্ড ঘটালেন আইনজীবী ঠাকুমা? এ নিয়ে শিখাদেবী জানিয়েছেন, কন‍্যাসন্তান মানে দু:খ নয়, কন‍্যাসন্তান লক্ষী। একজন নারী হয়ে আরেকজন নারীকে সম্মান দেওয়া। মেয়েদের প্রতি সমাজের যে বিদ্বেষ, সেই কুসংস্কার থেকে বেরিয়ে আসার জন্য ছোট্ট নাতনির নামে মঙ্গল গ্রহে জমি কিনে দিয়ে সমাজকে বার্তা দেওয়ার জন‍্য এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। শিখাদেবীর এই সিদ্ধান্ত নিঃসন্দেহে সমাজকে একটি বার্তা দেবে তা আর‍ বলার অপেক্ষা রাখে না।

    নবাব মল্লিক

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Diamond Harbour, Mars

    পরবর্তী খবর