Home /News /siliguri-wb /
Siliguri: মাথা ব্যথার কারণ যানজট সমস্যা, অতিষ্ঠ নগরবাসী!

Siliguri: মাথা ব্যথার কারণ যানজট সমস্যা, অতিষ্ঠ নগরবাসী!

title=

সময়ের সঙ্গে শিলিগুড়ির মাথা ব্যথার কারণ হয়ে উঠছে যানজট সমস্যা। সময়ের সঙ্গে শহরে বেড়েই চলেছে যানবাহনের সংখ্যা ও শহর জুড়ে ফুটপাত দখল করে ব্যবসায়ীরা অবাধে ব্যবসা করছে

  • Share this:

    #শিলিগুড়ি : সময়ের সঙ্গে শিলিগুড়ির মাথা ব্যথার কারণ হয়ে উঠছে যানজট সমস্যা। সময়ের সঙ্গে শহরে বেড়েই চলেছে যানবাহনের সংখ্যা শহর জুড়ে ফুটপাত দখল করে ব্যবসায়ীরা অবাধে ব্যবসা করছে, রয়েছে অবৈধ পার্কিং যার ফলে মাথা চারা দিচ্ছে যানজট সমস্যা। কোর্ট মোড় থেকে ভেনাস মোড়ে যেতে সময় লাগছে ২০ মিনিট। এই ফুটপাতে দোকান থাকার ফলে রাস্তা ছোট হয়ে যাচ্ছে, ফলে গাড়ি চালকদের থেকে শুরু করে পথ চলতি মানুষ সকলকেই নানান রকম সমস্যার সম্মুখীন হতে হয়।

     

     

    তবে এই যানজট সমস্যা থেকে শিলিগুড়ি শহরের মানুষকে রেহাই দিতে এর আগেও বহু উদ্যোগ গ্রহণ করেছে শিলিগুড়ি পুরনিগম শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ কিন্তু তারপরেও পুরোপুরি ভাবে এই সমস্যার সমাধান হয়নি। এই যানজট সমস্যা নিয়ে মঙ্গলবার শিলিগুড়ি পুরনিগমের ডেপুটি মেয়র জানান, শিলিগুড়ির যানজট মোকাবিলা করতে বিকল্প ব্যবস্থার কথা ভাবা হচ্ছে। ফুটপাতে যে সমস্ত দোকান রয়েছে তাদের একটা সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে।

    আরও পড়ুনঃ দীর্ঘ ১৫ বছর ধরে রাস্তা ও নিকাশি ব্যবস্থা বেহাল বৈকুণ্ঠপল্লি এলাকায়!

     

     

    পাশাপাশি বিভিন্ন ব্যবসায়ী সমিতি এনজিও দের নিয়ে একটা বেন্ডিং কমিটি গঠন করা হয়েছে সব মিলিয়ে একটা রিপোর্ট তৈরি হয়ে গেলেই একটা সঠিক ব্যবস্থা পুর নিগমের পক্ষ থেকে করা হবে ।পাশাপাশি বিভিন্ন সময়ে শিলিগুড়িতে এধরনের হকাররা যারা রাস্তায় ব্যবসা করেন তাদের অন্য জায়গায় বসানোর ব্যবস্থা করা হয়েছে।

    আরও পড়ুনঃ এবার ইস্টবেঙ্গল ক্লাবের নামে রাস্তার নামকরণ শিলিগুড়িতে!

     

     

    সবমিলিয়ে যত তাড়াতাড়ি সম্ভব এই যানজট সমস্যা রুখতে শিলিগুড়ি পুর নিগম সমস্ত রকম ব্যবস্থা নিতে প্রস্তুত বলে জানালেন তিনি এছাড়া এছাড়াও পথ চলতি মানুষেরা জানান , শহর জুড়ে যানজট বিশাল আকার নিয়েছে কোট মোড় থেকে ভেনাস মোড় যার দূরত্ব মাত্র এক কিলোমিটার সেই রাস্তাটি অতিক্রম করতেই ২০ মিনিট সময় লেগে যাচ্ছে যদি এখানে একটি ফ্লাইওভারের ব্যবস্থা করা হয় তাহলে সাধারণ মানুষ উপকৃত হবে।

     

     

     

    Anirban Roy

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Siliguri

    পরবর্তী খবর