হোম /খবর /শিলিগুড়ি /
মহিলাদের স্বনির্ভর করতে ৪৫টি সেলাই মেশিন আনল শিলিগুড়ি মহকুমা পরিষদ

Siliguri News: মহিলাদের স্বনির্ভর করতে ৪৫টি সেলাই মেশিন আনল শিলিগুড়ি মহকুমা পরিষদ

X
title=

রাজ্যের মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে রাজ্য সরকার বিভিন্ন প্রকল্পের মাধ্যমে রাজ্যের মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়ে চলেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে নির্দেশে রাজ্যের সবর্ত্র মহিলাদের স্বনির্ভর করার কাজ জোরকদমে চলছে। সরকার নারীর ক্ষমতায়নের জন্য অনেক পরিকল্পনা চালিয়ে যাচ্ছে।

আরও পড়ুন...
  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#খড়ি বাড়ি : রাজ্যের মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে রাজ্য সরকার বিভিন্ন প্রকল্পের মাধ্যমে রাজ্যের মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়ে চলেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে নির্দেশে রাজ্যের সবর্ত্র মহিলাদের স্বনির্ভর করার কাজ জোরকদমে চলছে। সরকার নারীর ক্ষমতায়নের জন্য অনেক পরিকল্পনা চালিয়ে যাচ্ছে। সরকার মনে করে, সমাজে নারীদের ক্ষমতায়ন করা খুবই জরুরি। তবেই সমাজ এগিয়ে যায় উন্নতির পথে। তাই এদিন শিলিগুড়ি মহকুমা পরিষদের তরফ থেকেগ্রামের মহিলাদের স্বনির্ভর করতে সেলাই মেশিন বসানো হলো রানীগঞ্জ গ্রাম পঞ্চায়েতে। শিলিগুড়ি মহাকুমা পরিষদের পক্ষ থেকে রানীগঞ্জ গ্রাম পঞ্চায়েতে সেলাই মেশিন বসানো হলো।

মোট ৪৫ টি মেশিন এদিন চালু করা হয়। কর্মসংস্থানের কথা ভেবেই এই মেশিন গুলি বসানো হলো। ১ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্প চালু করা হয়েছে। এখন প্রচুর মহিলাদের কর্মসংস্থান হবে বলে আশা করছে স্থানীয়রা। খড়ি বাড়ি ও ফাসীদাওয়া এলাকার সমস্ত স্কুলের পোশাক এখন থেকে এইখানে বানানো হবে। আগামীতে আরো মেশিন বসানো হবে বলে জানান শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতি অরুণ ঘোষ।

আরও পড়ুনঃ চুরির অভিযোগে বেঁধে রেখে গণধোলাই যুবককে! পুলিশের হাতে তুলে দিল স্থানীয়রা

শিলিগুড়ি মহাকুমা পরিষদের সভাধিপতি অরুণ ঘোষ মহাশয় জানান মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যেই এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। মোট ৪৫ টি সেলাই মেশিন এদিন চালু করা হলো। ফাঁসিদেওয়া ও খড়িবাড়ি ব্লকের যতগুলো স্কুল আছে সেই সমস্ত স্কুলের পোশাক এখানে বানানো হবে। এতে তাদের কাজের কোন অভাব হবে না এবং ধীরে ধীরে আরো সেলাই মেশিন বসানো হবে যাতে করে এই সমস্ত এলাকার মহিলারা নিজেরা স্বনির্ভর হতে পারেন।

Anirban Roy

Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Siliguri