Home /News /purba-medinipur /
West Bengal HS Result 2022: উচ্চ মাধ্যমিক মেধা তালিকায় এগিয়ে নন্দীগ্রাম! এক স্কুল থেকে দুই ছাত্রী ষষ্ঠ!

West Bengal HS Result 2022: উচ্চ মাধ্যমিক মেধা তালিকায় এগিয়ে নন্দীগ্রাম! এক স্কুল থেকে দুই ছাত্রী ষষ্ঠ!

title=

West Bengal HS Result 2022: উচ্চ মাধ্যমিকে জেলার ২২ জন মেধা তালিকায়।  নন্দীগ্রামের দেবীপুর মিলন বিদ্যাপীঠের দুই ছাত্রী রয়েছে ষষ্ঠ স্থানে।

  • Share this:

    #পূর্ব মেদিনীপুর: পূর্ব মেদিনীপুর জেলার বিগত কয়েক বছরের মতো উচ্চ মাধ্যমিকে সফলতার হারে অন্যান্য জেলা থেকে অনেক এগিয়ে। উচ্চ মাধ্যমিকে ২২ জন কৃতি ছাত্র-ছাত্রী সংসদ প্রকাশিত মেধা তালিকায় স্থান পেয়েছে। এই মেধাতালিকায় নন্দীগ্রামের একটি স্কুলের দুই সহপাঠী ষষ্ঠ স্থান দখল করেছে। নন্দীগ্রামের দেবীপুর মিলন বিদ্যাপীঠের দুই সহপাঠী স্নেহাশ্রী সামন্ত ও শিল্পা পাল ২০২২ এর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ষষ্ঠ স্থান দখল করেছে। দু'জনেরই প্রাপ্ত নম্বর ৪৯৩। রাজ্যের উচ্চ মাধ্যমিকের ফলাফল ঘোষণা হয় ১০ জুন শুক্রবার। উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হওয়ার ৪৪ দিনের মধ্যে পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে।

    ২০২২ এর উচ্চ মাধ্যমিক মেধাতালিকায় স্থান পেয়েছে ২৭৩ জন ছাত্র-ছাত্রী। সংসদ প্রকাশিত এই মেধাতালিকায় পূর্ব মেদিনীপুর জেলা বাদ যায়নি। প্রথম থেকে পঞ্চম স্থানে কোন ছাত্র-ছাত্রী না থাকলেও, ষষ্ঠ থেকে দশম স্থানে পূর্ব মেদিনীপুর জেলার ২২ জন ছাত্র-ছাত্রী জায়গা করে নিয়েছে। নন্দীগ্রামের দেবীপুর মিলন বিদ্যাপীঠ থেকে স্নেহাশ্রী সামন্ত ও শিল্পা পাল ষষ্ঠ স্থান লাভ করেছে। দু'জনেরই প্রাপ্ত নম্বর ৪৯৩।

    স্নেহাশ্রী সামন্ত জানিয়েছে পড়াশোনার বিষয়ে সব সময় বাড়ির বাবা মা স্কুলের শিক্ষকদের সাহায্য মিলত। উচ্চ মাধ্যমিকে ভালো ফল আশা করেছিল, মেধা তালিকায় স্থান পাবে এতটা সে আশা করেনি। স্নেহাশ্রী বড় হয়ে ডাক্তারি নিয়ে পড়াশোনা করতে চায়, এছাড়াও তার রসায়নের প্রতি আগ্রহ রয়েছে।স্নেহাশ্রীর সহপাঠী শিল্পা পাল ওই স্কুল থেকেই ষষ্ঠ স্থান লাভ করেছে। শিল্পা জানায়, তার স্কুলের শিক্ষকেরা তাদের বারবার বলত উচ্চমাধ্যমিকে ভালো ফল করার কথা। ভালো ফল করে উচ্চমাধ্যমিকে দাগ কাটতে পেরে সে খুশি।

    Saikat Shee
    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Nandigram, West Bengal HS Result 2022

    পরবর্তী খবর