Home /News /purba-medinipur /
Purba Medinipur: গ্রামে গ্রামে রাস্তা বেহাল! ক্ষোভের বহিঃপ্রকাশে অভিনব উদ্যোগ!

Purba Medinipur: গ্রামে গ্রামে রাস্তা বেহাল! ক্ষোভের বহিঃপ্রকাশে অভিনব উদ্যোগ!

রাস্তার

রাস্তার উপর ধান চারা রোপণ করে প্রতিবাদ।

রাজ্যজুড়ে চলতি পঞ্চায়েতের মেয়াদ প্রায় শেষের পথে। সামনে অনুষ্ঠিত হবে পঞ্চায়েত নির্বাচন। পঞ্চায়েত নির্বাচন যত এগিয়ে আসছে ততই পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন ব্লকে রাস্তা নিয়ে ক্ষোভ বাড়ছে মানুষের।

  • Share this:

    #পূর্ব মেদিনীপুর : রাজ্যজুড়ে চলতি পঞ্চায়েতের মেয়াদ প্রায় শেষের পথে। সামনে অনুষ্ঠিত হবে পঞ্চায়েত নির্বাচন। পঞ্চায়েত নির্বাচন যত এগিয়ে আসছে ততই পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন ব্লকে রাস্তা নিয়ে ক্ষোভ বাড়ছে মানুষের। জেলার একাধিক ব্লকের গ্রামের রাস্তা নিয়ে মূলত ক্ষোভ গ্রামবাসীদের। পূর্ব মেদিনীপুর জেলার তমলুক, শহীদ মাতঙ্গিনী, পাঁশকুড়া, ময়না, ভগবানপুর ১ ও ২, নন্দীগ্রাম ১ ও ২ সহ প্রায় ২৫ টি ব্লকের গ্রামের রাস্তা বেহালের জন্য মানুষ কোথাও রাজ্য সড়ক অবরোধ করছে আবার কোথাও ধান চারা রোপণ করে ক্ষোভ উগরে দিচ্ছে। সম্প্রতি এই ধরণর প্রতিবাদ দেখা গেল জেলায়। রাস্তার বেহাল দশা, বেহাল রাস্তায় ধানের চারা পুঁতে বিক্ষোভ গ্রামবাসীদের। জানা যায় ভগবানপুর ১ নম্বর ব্লকের গুড়গ্রাম চন্ডীতলা থেকে গুড়গ্রাম বাজার পর্যন্ত ও অপরদিকে বুরাবুড়ি পর্যন্ত গ্রামের রাস্তার বেহাল দশা।

    গ্রাম পঞ্চায়েত প্রধান থেকে শুরু করে প্রশাসনের সর্বস্তর জানিয়েও কোনও সুরাহা পাননি গ্রামের মানুষ। বছরের পর বছর বর্ষাকালে এই রাস্তা চলাচল এর অযোগ্য হয়ে যায়। অবশেষে ক্ষোভে জমির বদলে রাস্তার মাঝেই ধানের চারা রোপণ করেন গ্রামবাসীরা।

    আরও পড়ুনঃ ক্যান্সার আক্রান্তদের জন্য চুলদান শিবির

    নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের অন্তর্গত বয়াল ২ গ্রাম পঞ্চায়েতের অধীন আশদতলা গ্ৰামে দীর্ঘদিন রাস্তা খারাপ ও জলের সমস্যার কারণে নন্দীগ্রাম তেরোপেখিয়া রোড বেদ মন্দির বাসস্ট্যান্ডে অবরোধ করল গ্রামের মহিলারা। তাদের দাবি দীর্ঘদিন এইগ্রামে পঞ্চায়েত অফিসে ও দুয়ারে সরকারে জানিয়ে কোনও লাভ হয়নি।

    আরও পড়ুনঃ ব্যক্তিগত পুকুর ভরাট করতে গিয়ে বিপাকে মহিষাদলের এক ব্যক্তি!

    নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত অফিসারদের কাছে বিক্ষোভকারিরা তাদের ক্ষোভ উগরেদেয়। পরে পুলিশের আশ্বাসে পথ অবরোধ তুলে নেয় গ্রামবাসীরা। জেলা জুড়ে রাস্তার দাবিতে গ্রামবাসীদের ক্ষোভ নিয়ে প্রশাসনের কোনও বক্তব্য পাওয়া যায়নি।

    Saikat Shee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Nandigram, Purba medinipur

    পরবর্তী খবর