হোম /খবর /পূর্ব মেদিনীপুর /
নেই পানীয় জল ও পরিষ্কার শৌচালয়! ক্ষুব্ধ রেল যাত্রীরা

Purba Medinipur News: নেই পানীয় জল ও পরিষ্কার শৌচালয়! ক্ষুব্ধ রেল যাত্রীরা

X
সতীশ [object Object]

পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদল রেলস্টেশনের অন্তর্গত সতীশ সামন্ত হল্ট স্টেশনটি। প্রতিদিন কয়েকশ মানুষ এই স্টেশন ধরে যাতায়াত করলেও পানীয় জল ও অপরিষ্কার শৌচালয়ের কারণে সমস্যায় পড়ে। স্টেশনে জলের জন্য ট্যাপ থাকলেও পড়ে না জল।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#মহিষাদল : পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদল রেলস্টেশনের অন্তর্গত সতীশ সামন্ত হল্ট স্টেশনটি। প্রতিদিন কয়েকশ মানুষ এই স্টেশন ধরে যাতায়াত করলেও পানীয় জল ও অপরিষ্কার শৌচালয়ের কারণে সমস্যায় পড়ে। স্টেশনে জলের জন্য ট্যাপ থাকলেও পড়ে না জল। আবার শৌচালয় অপরিষ্কার। দীর্ঘ তিন বছর ধরেই এই সমস্যার সম্মুখীন ওই স্টেশনের নিত্যযাত্রীরা। রেল কর্তৃপক্ষের এই উদাসীনতায় ক্ষুব্ধ নিত্যযাত্রীরা। প্রসঙ্গত মহিষাদলের এই সতীশ সামন্ত হল স্টেশনটি তাম্রলিপ্ত জাতীয় সরকারের প্রথম সর্ব অধিনায়ক দেশপ্রেমী সতীশ সামন্তের নামাঙ্কিত।

এই মহান দেশপ্রেমীর নামে নামাঙ্কিত হলেও স্টেশনের বেহাল অবস্থা। কল থাকলেও পড়ে না জল। নোংরা বাথরুম, ব্যবহার করা যায় না। সমস্যায় নিত্যযাত্রীরা। প্রতিনিয়ত মহিষাদলের সতীশ সামন্ত হল্ট স্টেশন থেকে হাজার হাজার যাত্রী যাতায়াত করে থাকে। দুটি প্লাটফর্ম রয়েছে। এক নম্বর প্লাটফর্মে জলের পরিষেবা থাকলেও তা ঠিক মতো পাওয়া যায় না জল, নোংরায় পরিপূর্ণ। দু'নম্বর প্লাটফর্মে নলবাহিত জলের কল থাকলেও তা থেকে পড়ে না জল। ফলে নিত্যযাত্রীরা ভীষণ সমস্যায় পড়ছে।

আরও পড়ুনঃ তমলুক কোর্টে ভুয়ো আইনজীবী আটক করল পুলিশ

রেলের এই ধরনের পরিষেবা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। একদিন নয় দু'দিন গত প্রায় তিন বছর ধরে একই অবস্থা বলে যাত্রীদের দাবি। যেখানে যাত্রী সংখ্যা অনেক বেশি, উপার্জনও বেশি সেখানে ন্যূনতম পরিষেবা না পাওয়া ক্ষোভ প্রকাশ করছেন অনেকেই। কবে দূর হবে সমস্যা সেদিকেই তাকিয়ে যাত্রীরা। স্থানীয় বিধায়ক তিলক কুমার চক্রবর্তী জানান, ' বহুবার চিঠি লিখে রেল কর্তৃপক্ষের নজরে আনি। তার পরেও কোনও সুরাহা হয়নি। রেলের এই ধরনের অব্যবস্থায় আমরা ভীষণ ক্ষুব্ধ।'

Saikat Shee
Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Mahishadal, Purba medinipur