Home /News /purba-bardhaman /
Purba Bardhaman News: চাকরির নিয়োগে ব্যাপক দুর্নীতি, কালনার পৌরসভার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ

Purba Bardhaman News: চাকরির নিয়োগে ব্যাপক দুর্নীতি, কালনার পৌরসভার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ

Purba [object Object]

বেআইনি ভাবে চাকরি দিয়ে অনেক টাকা পয়সা নিয়েছে ও স্বজনপোষণ করেছে প্রাক্তন পৌরপতি ও বর্তমান পৌরপতি, কালনা পৌরসভার বেশ কিছু সদস্য। চাকরি নিয়ে দুর্নীতির অভিযোগ কালনা পৌরসভার বিরূদ্ধে৷

  • Share this:

    #পূর্ব বর্ধমান: ক্লার্ক, সহ মজদুর পদে ১৮ জনকে স্থায়ী চাকরিতে নেওয়া হবে তার জন্যে গত ২০১৯ সালের এক নভেম্বর কালনা পৌরসভা একটি বিজ্ঞপ্তি জারি করে, সেই মতো বেশ কয়েকজন চাকরী প্রার্থীদের ইন্টারভিউ হয় ২০২২ সালের ছয় জুলাই। স্থির হয় ১৮ জন নয় ২০ জনকে চাকরিতে নেওয়া হবে। তবে এদিন হঠাৎ দেখা যায় তৃণমূল কংগ্রেসের কয়েকজন প্রাক্তন কাউন্সিলারের আত্মীয়র নাম আছে চাকরির প্যানেলে। এরপরই ক্ষোভে ফেটে পড়ে চাকরি প্রার্থীরা।

    এদিন কালনা পৌরসভার দফতরের সামনে বিক্ষোভ দেখাতে থাকে তাঁরা। ক্ষুব্ধ চাকরি প্রার্থীদের পাশে দাঁড়ায় কয়েকজন কাউন্সিলর। চাকরি প্রার্থীদের অভিযোগ, এভাবে বেআইনি ভাবে চাকরি দিয়ে অনেক টাকা পয়সা নিয়েছে ও স্বজনপোষণ করেছে প্রাক্তন পৌরপতি ও বর্তমান পৌরপতি, কালনা পৌরসভার বেশ কিছু সদস্য।

    আরও পড়ুন - নিষ্ঠার সঙ্গে ১৯ বছর দেশ সেবা, অবসরপ্রাপ্ত সেনার রাজকীয় সম্বর্ধনা বীরভূমে

    বিক্ষোভকারীরা বলেন, ১৮ জনকে চাকরিতে নেওয়ার কথা থাকলেও কেন ২০ জনকে চাকরি দেওয়া হচ্ছে। কেনইবা প্রাত্তন কাউন্সিলারের আত্মীয়রা চাকরি পাবেন এমনই প্রশ্ন তোলেন তারা। তাই এই চাকরির প্যানেলকে অবিলম্বে বাতিলের দাবি তুলেন চাকরি প্রার্থী ও এক শ্রেণীর ক্ষুব্ধ কাউন্সিলররা। সচ্ছ ভাবে ফের পরীক্ষা হোক এমনি দাবি করেন চাকরি প্রার্থীরা । দাবি না মানলে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হবেন বলেও সাফ জানিয়ে দেয় বিক্ষোভকারীরা।

    আরও পড়ুন - Surya Gochar: সূর্যের গোচরে ১৫ দিনে ভোলবদল, তিন রাশির জাতক-জাতিকার কপাল খুলবে

    যদিও চাকরি নিয়ে এহেন দুর্নীতি হয়েছে, তা মানতে নারাজ কালনার পৌরপতি আনান্দ দত্ত । এই ধরণের কোনো প্রশ্নের উত্তর তাঁর কাছে নেই বলেই সাফ জানিয়ে দেন তিনি ।

    Malobika Biswas
    Published by:Debalina Datta
    First published:

    Tags: Job, Purba bardhaman, Vacancy

    পরবর্তী খবর