Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: উচ্চমাধ্যমিকে অষ্টম স্থানাধিকারী পূর্ব বর্ধমানের প্রিয়াঙ্কা

Purba Bardhaman: উচ্চমাধ্যমিকে অষ্টম স্থানাধিকারী পূর্ব বর্ধমানের প্রিয়াঙ্কা

title=

তিন জুন মাধ্যমিকের ফল প্রকাশ হয়েছে। আর আজ হল উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ। সাংবাদিক বৈঠক করে ফল প্রকাশ করেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য।

  • Share this:

    পূর্ব বর্ধমান: তিন জুন মাধ্যমিকের ফল প্রকাশ হয়েছে। আর আজ হল উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ। সাংবাদিক বৈঠক করে ফল প্রকাশ করেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য । পরীক্ষার ৪৪ দিনের মাথায় প্রকাশিত হল ফলাফল। রেকর্ড কম সময়ের মধ্যে এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলা প্রকাশ করা হল । এর আগে এত কম সময়ের মধ্যে কখনো প্রকাশিত হয়নি উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল । এবছর ছাত্র পরীক্ষার্থীর তুলনায় ছাত্রী পরীক্ষার্থীর সংখ্যা বেশি ছিল । এমনই জানিয়েছেন কাউন্সিলের সভাপতি ।

    মোট ৭,৮৮,৬৫৪ পরীক্ষার্থী পরীক্ষা দেওয়ার জন্য নাম নথিভুক্ত করেছিল। তার মধ্যে পরীক্ষা দিয়েছে ৭,২০,৮৬৩ জন। অর্থাৎ ৯৬ শতাংশই পরীক্ষা দিয়েছে । করোনা কালে পরীক্ষার হলে বসে এবার প্রথম পরীক্ষা দিয়েছেন ছাত্রছাত্রীরা । মাধ্যমিকের মত উচ্চমাধ্যমিকেরও পূর্ব বর্ধমান জেলা প্রথম দশে।

    আরও পড়ুনঃ 'সাপ' সহ খিচুড়ি রান্না অঙ্গনওয়াড়ি কেন্দ্রে! খেয়ে অসুস্থ ছয় শিশু

    উচ্চ মাধ্যমিকের অষ্টম স্থান অধিকারী করল পূর্ব বর্ধমানের বিদ্যার্থী গার্লস ভবন উচ্চ বিদ্যালয়ের ছাত্রী প্রিয়াঙ্কা আদক । তার প্রাপ্ত নম্বর ৪৯১। বাবা মিলন আদক মাঠে কাজ করেন । রোজ আনা রোজ খাওয়া পরিবার।

    আরও পড়ুনঃ জানা হল না ফল, স্নান করতে গিয়ে পুকুরের জলে ডুবে গেল উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী

    বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার জানান, তার কলেজে ভর্তির জন্য যা টাকা লাগবে সেটা ব্যয় করা হবে এবং তার খাতা বই কেনার জন্য পাঁচ হাজার টাকা অনুদান দেওয়া হবে। আর এই কথা শুনে আবেগে কেঁদে ফেলেন প্রিয়াংকার বাবা মিলন বাবু ।

    Malobika Biswas
    First published:

    Tags: Higher Secondary Exam Result 2022, Purba bardhaman

    পরবর্তী খবর